শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবিপ্রবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা গতকাল শুক্রবার সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কক্ষসহ শহরের ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ৯২০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৩৩ হাজার ২৬০ জন। এই হিসেবে প্রতি আসনের জন্য গড়ে ৩৬ জন পরীক্ষার্থী লড়াই করেছেন।

এ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে ১১টায় শেষ হয় এবং বি ইউনিটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হয়ে সাড়ে ৪টায় শেষ হয়েছে। তবে এ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩০ মিনিট (সকাল ১১.১৫ মিনিট থেকে ১১.৪৫ মিনিট পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষা দিতে হয়েছে।

দুইটি ইউনিটের মধ্যে অ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৯ হাজার ১৯০ জন ও ই ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৪ হাজার ৭০ জন। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সরকারের বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী ও অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার দাস বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন