বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

গ্রামীণ ব্যাংকের সাথে শিওরক্যাশের সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : গ্রামীণ ব্যাংক মোবাইল ব্যাংকিং ও পেমেন্ট সেবা গ্রহণের লক্ষ্যে শিওরক্যাশের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। সম্প্রতি অনুষ্ঠিত এ সমঝোতা স্মারক অনুযায়ী পাইলট প্রকল্পের আওতায় গ্রামীণ ব্যাংকের গ্রাহকরা শিওরক্যাশ মোবাইল পেমেন্ট প্ল্যাটফর্ম ব্যবহার করে নিজ মোবাইলে ঋণের টাকা গ্রহণ, কিস্তির টাকা পরিশোধ ও সঞ্চয় জমা করতে পারবেন। গ্রামীণ ব্যাংকের পক্ষে মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান ও শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ওই অনুষ্ঠানে গ্রামীণ ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক রতন কুমার নাগ, মহাব্যবস্থাপক কেন্দ্রীয় হিসাব বিভাগ বাবুল সাহা এবং শিওরক্যাশের প্রধান ব্যবসা কর্মকর্তা মো. আবু তালেবসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রতন কুমার নাগ বলেন, গ্রামীণ ব্যাংক সবসময় নতুন প্রযুক্তিকে স্বাগত জানিয়ে এসেছে। এরই ধারাবাহিকতায় মোবাইল ব্যাংকিং এ ক্ষুদ্রঋণ সেবা চালু করার মাধ্যমে গ্রামীণ ব্যাংক ও শিওরক্যাশ বিশ্বব্যাপী মাইক্রো-ক্রেডিট খাতে একটি নতুন দিগন্তের সূচনা করছে। এ সেবার মাধ্যমে আমাদের কর্মীদের নগদ টাকা বহনের ঝুঁকি কমবে এবং লেনদেন নিরাপদ ও সহজ হবে।
উল্লেখ্য, শিওরক্যাশ একটি পূর্ণাঙ্গ মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট সেবা, যা বর্তমানে ৬টি বাণিজ্যিক ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছে। এই সেবার মাধ্যমে গ্রাহকরা সারাদেশে টাকা পাঠানো, রেমিটেন্সের টাকা উঠানো, বিল দেয়া, মোবাইল রিচার্জ, এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন দেয়ার সুযোগ পাবেন, এবং ৪০ হাজারের অধিক এজেন্টের সহায়তায় মোবাইল ব্যাংক অ্যাকাউন্ট খুলতে বা টাকা জমা করতে বা তুলতে পারবেন।
অপরদিকে গ্রামীণ ব্যাংক একটি নোবেল বিজয়ী প্রতিষ্ঠান, যা দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ১৯৭৬ সাল থেকে কাজ করে আসছে। বর্তমানে ব্যাংকের ২৫৬৮টি শাখার মাধ্যমে ৮৮ লাখ সদস্যকে ক্ষুদ্রঋণ সেবা প্রদান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন