শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্নাতের পূর্ণ অনুসরণেই রয়েছে শান্তি ও কল্যাণ

রাউজানে প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কাগতিয়া দরবার শরীফের পীর প্রিন্সিপাল আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, জগতের সব কিছুর ঊর্ধ্বে প্রিয় নবীজিকেই ভালোবাসতে হবে, সুন্নাতে নববী ও আদর্শের পূর্ণ অনুসরণেই রয়েছে প্রকৃত শান্তি ও কল্যাণ। আর চৌদ্দশত বছর পরে নবীজির প্রতি অগাধ প্রেম-ভালোবাসার ইতিহাস রচনা করে গেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা।
গতকাল মঙ্গলবার চট্টগ্রামের রাউজানে কাগতিয়া দরবার শরীফে ৬৫তম জশ্নে ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিলে হাজারো নবীপ্রেমিক, অনুসারী ও এলাকাবাসীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

তিনি বলেন, বছরের একটি নির্দিষ্ট দিনেই মিলাদুন্নবী (স.) পালনকে আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না রেখে সারা বছরই জীবনের প্রতিটি ক্ষেত্রেই প্রিয় রাসূলের জীবনাদর্শ অনুসরণের মধ্যেই প্রকৃত রাসূলপ্রেম প্রকাশ পায়। কাগতিয়া দরবারের অনুসারীদের প্রতিদিন সহস্রাধিকবার দরুদে মোস্তফা, খতম ও ফাতেহা শরীফের মাধ্যমে নবীপ্রেম-ভালোবাসায় সিক্ত হবার শিক্ষা দেয়া হয়।
তিনি আরও বলেন, এ দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটির মূখ্য উদ্দেশ্য হচ্ছে যুব সমাজকে প্রিয় রাসূলের আদর্শে আদর্শবান করে গড়ে তোলে বিশ্বশান্তি ও কল্যাণ প্রতিষ্ঠা করা। এ লক্ষ্যপূরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি শুধু বাংলাদেশে নয়, প্রতি বছর দুবাই, আবুধাবী, শারজাহ্, ওমানসহ ইউরোপের যুক্তরাজ্য, অষ্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রেও ব্যাপকভাবে জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন করছে।
মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল বাদ জোহর খতমে কোরআন, শীর্ষক আলোচনা, বাদ আসর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, প্রিয় নবীর সুন্নাত তরিক্বায় বায়আত, দেশবরেণ্য ওলামায়ে কেরামের তকরির ও তবাররুক বিতরণ এবং বাদ এশা আখেরি মুনাজাত।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে আলোচনা সভা ও মাহফিলে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফি, সচিব মুফতি কাজী আনোয়ারুল আলম ছিদ্দিকি, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, আল্লামা মুহাম্মদ ফোরকান প্রমুখ। মাহফিল শেষে আখেরি মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন