বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নারী ক্রিকেটে মোহামেডানের শুভ সূচনা

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা ঃ গত ৭ এপ্রিল দল-বদল সম্পন্ন করে ১৫ এপ্রিল থেকে নারী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের খেলা শুরু করার কথা ছিল ওম্যান্স উইংয়ের। তবে মাঠ সংকটের কারনে বিলম্বে শুরু হয়েছে নারী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট। নারী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে দূর্দান্ত জয়ে শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান। গুলশান ইয়ুথ ক্লাব মাঠে ইন্দিরা রোড ক্রীড়া চক্রকে হারিয়েছে তারা ৯০ রানে ( মোহামেডান ১৯৯, ইন্দিরা রোড ১০৯)। উদ্বোধনী দিনের অন্য খেলায় বিকেএসপি ফোর এ গুলশান ইয়ুথ ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে রূপালী ব্যাংক। রূপালী ব্যাংকের কোচ কাম অধিনায়ক সাথিরা জাকির জেসি নিয়েছেন ৩ উইকেট। নারী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ উদ্বোধন করেছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
এসেই কঠোর ইনজামাম
স্পোর্টস ডেস্ক : আসন্ন ইংল্যান্ড সফরকে সামনে রেখে ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইনজামাম-উল হকের নির্বাচিত এই দলে নেই তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি, আহমদ শেহজাদ ও ওমর আকমল। এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের ব্যর্থতার পর দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান আফ্রিদি। দুই আসরেই তার পাফর্মেন্সও উল্লেখযোগ্য ছিল না। আফ্রিদির দলে না থাকার কারণ হিসেবে এটিই উল্লেখ করেন ইনজামামÑ ‘বছর জুড়ে আমরা টি-২০ খেলছি। তার অনুপস্থিতিতে নতুনরা সুযোগ পাবে এবং এই সময়ে আফ্রিদি বিশ্রামের সুযোগ পাবে ও ঘরোয়া ক্রিকেটে পারফর্মের সুযোগ পাবে।’
শেহজাদ ও ওমর আকমলের না থাকার বিষয়টা অবশ্য অনেকটা নিশ্চিতই ছিল। শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে আগেই অভিযোগ করেছিলেন দলের বিদায়ী কোচ ওয়াকার ইউনুস। সেই সুরে তাল মিলিয়েই ইনজি বলেনÑ ‘নির্বাচক কমিটি শৃঙ্খলা ভঙ্গের জন্য কাউকে ছাড় দেবে না।’ ইনজির ঘোষিত দলে নেই সালমান বাট ও মোহাম্মাদ আসিফও। তবে ভিসা জটিলতার কথা মাথায় রাখার পরও দলে রাখা হয়েছে মোহাম্মাদ আমিরকে। ২০১০ সালে লর্ড টেস্টে স্পট ফিক্সিংয়ের দায়ে দÐ ভোগের পর শর্ত সাপেক্ষে সম্প্রতি মুক্তি পেয়েছেন এই তিন ক্রিকেটার। এর মধ্যে আমির জাতীয় দলে পেরেন নিউজিল্যান্ড সফরের মধ্য দিয়ে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন