ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যে কারণে পর্যবেক্ষক পাঠাবে না ইউরোপীয় ইউনিয়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইউরোপীয় ইউনিয়ন বলছে, বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের জন্য যথেষ্ট গণতান্ত্রিক ও সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। আর এ কারণেই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠাবে না ইউরোপীয় ইউনিয়ন। গতকাল রোববার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ কথা জানায় বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টারি বোর্ডের প্রতিনিধি দল। এসময় নির্বাচন সুষ্ঠু হবার আশাবাদ ব্যক্ত করেন তারা।
এ সময় তারা বলেন, ‘ইউরোপীয় ইউনিয়নের সংসদ সদস্য হিসেবে বাংলাদেশের বিভিন্ন জায়গায় আমরা ঘুরে দেখেছি, এই মুহূর্তে এখানে পুরোপুরি গণতান্ত্রিক পরিবেশ রয়েছে। আমাদের কিছু ভুল ধারণা ছিল এদেশের মানবাধিকার ও কাজের পরিবেশ নিয়ে। কিন্তু পর্যবেক্ষণের পর আমাদের ধারণা বদলে গেছে। আগামী নির্বাচনে জনগণই ভোটের মাধ্যমে নির্বাচন করবে পরবর্তীতে কারা সরকার গঠন করবে। এখানে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে বলে আমরা আশা করছি। যেহেতু নির্বাচনের যথেষ্ট গণতান্ত্রিক পরিবেশ বিরাজ করছে, তাই ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশে পর্যবেক্ষক পাঠাবে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রিপন ২৬ নভেম্বর, ২০১৮, ৫:৫৪ পিএম says : 0
যাক। বাঁচা গেল। খামাখা অতগুলো মূর্তি নিয়ে আমাদের অনেক বড় হ্যাপা হতো। বিনা টিকেটে, বিনে খরচায় একসাথে ভিনদেশি অতগুলো মূর্তি মুফতে দেখে ফেলার লোভে ঢাক ঢোল ঝাঁঝর বাদ্যি নিয়ে আগত দর্শনার্থী-পূণ্যার্থী-পূজার্থীর ভিড়ের চোটে ভীষণ জট লেগে যেত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন