বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনা আইনজীবী নির্বাচন : বিএনপি পরিষদের জয়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৬:২২ পিএম

খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০১৯ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে।
এ নির্বাচনে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী শেখ নুরুল হাসান রুবা সভাপতি ও মোল্লা মশিয়ুর রহমান নান্নু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
রোববার দিবাগত রাত দেড়টার দিকে এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।
এবারও আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে দুটি প্যানেলে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪টি পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সহসভাপতি পদে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের সরদার আব্দুল জলিল ও হালিমা আক্তার খানম, যুগ্ম সম্পাদক পদে শফিকুল ইসলাম লিটন, লাইব্রেরি সম্পাদক পদে হাবিবুর রহমান মালী এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে জয়দেব কুমার সরকার নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সদস্য পদে আব্দুস সোবাহান সরদার, ফারজানা এলিজা, এস এম সাইফুর রহমান সুমন ও মোল্লা হাবিবুর রহমান নির্বাচিত হয়েছেন।
অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের সদস্য পদে তিনজন নির্বাচিত হয়েছেন। এরা হলেন- মেহেদী হাসান, বিধান চন্দ্র ঘোষ ও মোসা. শাম্মী আক্তার। আইনজীবী সমিতির ১ হাজার ২৭৮ জন সদস্যের মধ্যে ১ হাজার ১০৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন অ্যাডভোকেট আহমেদ উল্লাহ পিলু। এ ছাড়া, সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট লিয়াকত আলী মোল্লা ও অ্যাডভোকেট আক্তার জাহান রুকু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোখলেছুর ২৭ নভেম্বর, ২০১৮, ১১:০৬ এএম says : 0
সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় নির্বাচনেও এমন হবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন