মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

ধানের শীষ-লাঙ্গল আছে নৌকায় হতাশা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা নিয়ে গঠিত বগুড়া-৩ আসন বিএনপিধানের শীষের মনোনয়ন পেয়েছেন মাসুমা মোমিন মাসু। আর মহাজোটের মনোনয়ন পেয়েছেন জাতীয় পাটির নুরুল ইসলাম তালুকদার এমপি।
এ আসনে এবার ক্ষমতাসীন দলের ১৪ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেও মহাজোটের শরিকদলের জাতীয় পার্টির এমপি নুরুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়। আওয়ামী লীগ থেকে সংগ্রহকারীরা হলেন- আদমদীঘি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, জার্মান আওয়ামীলীগের উপদেষ্টা আসাদুর রহমান খন্দকার লাইজু, আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক যুগ্মসম্পাদক ও স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক ছাত্রলীগ নেতা অজয় কুমার সরকার, আদমদীঘি উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মরহুম আনছার আলী মৃধার ছেলে মারুফ রাব্বী মৃধা, বগুড়া জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তবিবর রহমান তবি, জেলা আ’লীগের সহ-সভাপতি ও বগুড়া জজকোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, দুপচাঁচিয়া উপজেলা আ’লীগের সভাপতি মিজানুর রহমান খান সেলিম, প্রবাসী ড. জামিল তালুকদার, বগুড়া জেলা পরিষদের সদস্য ও সান্তাহার পৌর আ’লীগের সাধারণ সম্পাদক এসএম জাহিদুর বারী, শ্রমিক নেতা রাসেদুল ইসলাম রাজা, বগুড়া সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও দুপচাঁচিয়ার আলতাবনগর ক্যাপ্টেন মুনছুর আলী ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ খাদিজা খাতুন শেফালী, আদমদীঘি উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব সোলাইমান আলী, এবং মুক্তিযোদ্ধ মোঃ হাফিজার রহমান।
এ আসনে এবার বিএনপির ১০জন প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন। তারা হলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ আসনে বিএনপির পর পর দুইবার নির্বাচিত সাবেক এমপি আলহাজ¦ আব্দুল মোমিন তালুকদার খোকা, তার স্ত্রী মাসুমা মোমিন মাসু , সাবেক এমপির মোমিন তালুকদারের ছোট ভাই আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মহিত তালুকদার, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ ফজলুল বারী তালুকদার বেলাল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিটের সভাপতি অ্যাডভোকেট শেখ মকলেছুর রহমান, জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সান্তাহার পৌর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র ফিরোজ মোঃ কামরুল হাসান , জেলা বিএনপির যুগ্ম সম্পাদক জেলা ছাত্রদলের সাবেক সভাপতি হামিদুল হক চৌধুরী হিরু, বগুড়া জেলা বিএনপির সিনিয়র সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, জেলা শ্রমিকদলের প্রধান উপদেষ্টা ও দুপচাঁচিয়া উপজেলা বিএনপির কার্যনির্বাহী সদস্য আলহাজ¦ সুলতান মাহমুদ চৌধুরী (আমির চৌধুরী), শ্রমিক নেতা লায়ন ফরিদ আহমেদ।
এ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ¦ আব্দুল মোমিন তালুকদার খোকার পিতা মরহুম আব্দুল মজিদ তালুদার তিনবার এবং খোকা নিজেও এ আসনে বিএপির ধানের শীষ প্রতীক নিয়ে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়। ফলে দলের কেন্দ্রীয় কমিটিতে শক্ত অবস্থান তৈরী হয় তার। জনপ্রিয়তার শির্ষে থাকার পরেও মোমিন তালুকদারের বিরুদ্ধে মামলা থাকায় বর্তমানে তিনি এলাকায় অনুপস্থিত। তারপরেও এলাকার তৃনমুল থেকে সকল পর্যায়ের নেতাকর্মী তার পক্ষেই রয়েছে বলে স্থানীয় নেতাকর্মীরা জানান।
সাবেক এমপি মোমিন তালুকদারের পরিবারের দাবি, বিএনপির ঘাঁটি বলে পরিচিত বগুড়া-৩ আসনে মোমিন তালুকদারকে পরাজিত করতে তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়। মামলার পর থেকে তিনি এলাকাছাড়া। এ কারণে তার সহধর্মিনী মাসুমা মোমিনকে দলীয় মনোনয় দেওয়ায় এলাকার নেতাকর্মীরা উজ্জীবিত। এজন্য তারা বিএনপির নিতীর্ধিারকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিএনপির নেতাকর্মীরা মনে করছেন, এই আসনে ধানের শীষ মার্কা নিয়ে মাসুমা মোমিন বিপুল ভোটে জয়ী হবেন।
অন্যদিকে, জাতীয় পাটির বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদারকে আবারো মহাজোটের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছে। এতে আওয়ামী লীগের তনৃমুল থেকে সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে হতাশা দেখা দিয়েছে। স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা এবার আদমদীঘি উপজেলা আঃ লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজুকে এমপি হিসাবে দেখতে চেয়েছিল। আ’লীগের তৃণমূলের নেতা-কর্মীরা মনে করেন, রাজুকে মনোনয়ন দেয়া হলে এবার জয় নিশ্চিত ছিল। কারণ তিনি ৫ বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার নেতৃত্বে উপজেলার ৬ ইউনিয়নেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয় লাভ করে। তার বলিষ্ঠ নেতৃত্বে গুঁড়েবালি হওয়ায় তৃণমূলে চরম হতাশা দেখা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন