বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইয়াসির ও শহিদুলের দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দ্বিতীয় দিনে আলো ছড়িয়েছেন ইয়াসির আলি ও শহিদুল ইসলাম। ক্যারিয়ার সেরা বোলিংয়ে উত্তরাঞ্চলকে ২৫৫ রানে গুটিয়ে দিয়েছেন মধ্যাঞ্চলের তরুণ পেসার শহিদুল। আর শামসুরের পর ইয়াসিরের সেঞ্চুরিতে দক্ষিণাঞ্চলের বিপক্ষে রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল।
দক্ষিণাঞ্চলের যে দশা তাতে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ব্যাট নাও করা লাগতে পারে পূর্বাঞ্চলের। প্রথম ইনিংসে তাদের করা ৪৭৩ রানের জবাবে ৪ উইকেটে ৮৯ রান তুলে দিন শেষ করে দক্ষিণ। হাতে ৬ উইকেট থাকলেও এখনো তারা ৩৮৪ রানে পিছিয়ে।
৪ উইকেটে ৩১৪ রান তুলে প্রথম দিনেই বড় সংগ্রহরে আভাস দেয় পূর্বাঞ্চল। অপরাজিত ছিলেন তাসামুল হক ও ইয়াসির আিল। প্রথম সেশনেই চার উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে তারা। কিন্তু অষ্টম উইকেটে এনামুল হক জুনিয়রকে নিয়ে ৯৭ রানের অসাধারণ এক জুটি গড়েন অপর প্রান্ত আগলে রাখা ইয়াসির। প্রথম শ্রেণিতে নিজের পঞ্চম শতকও তুলে নেন এশিয়ান ইমার্জিং কাপের বাংলাদেশ দলে ডাক পাওয়া এই মিডিল অর্ডার। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ১৭৪ বলে ১২টি বাউন্ডারিতে ১১২ রান। তাকে ফিরিয়ে ক্যারিয়ারে ৩৫ বারের মত ৫ উইকেটের কোটা পূর্ন করেন আব্দুর রাজ্জাক।
জবাবে ১৩ রানের মধ্যে ৩ উইকেট হারানো দক্ষিণ ৪৯ রানে হারায় চতুর্থ উইকেট। দলটির হয়ে নিয়মিত রান করা তুষার ইমরানের ব্যাট হঠাৎ কথা না বলায় মূলত খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা। অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে দলকে আশা দেখাচ্ছেন রাকিবুল হাসান ও নুরুল হাসান।
বগুড়ায় এককভাবে ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। এদিন পড়েছে মোট ১২ উইকেট। ৭১ রানে দিন শুরু করা উত্তরাঞ্চল দিনের শেষভাগে এসে গুটিয়ে যায় ২৫৫ রানে। জবাবে ৫০ রান তুলতেই ৩ উইকেট হারায় মধ্যাঞ্চল। শেষ ৯ উইকেটে উত্তরাঞ্চল যোগ করতে পারে ১১১ রান। দ্বিতীয় উইকেটে মিজানুর-ফরহাদের ১৩০ রানের জুটি ভাঙতেই আর কোন বলার মত জুটি গড়তে পারেনি তারা। ১ উইকেটে ১৪৪ থেকে তাই ২৫৫ রানে গুটিয় যায় তারা। শীর্ষ চার ব্যাটসম্যানের তিনজনই খেলেন ফিফটি ইনিংস। জহুরুল ইসলামের দলের ইনিংস বড় হতে পারেনি মূলত শহিদুলের দ্রুত বলের তাণ্ডবে। ৬৪ রানে ৬ উইকেট নেন ২৩ বছর বয়সী পেসার। দুটি করে উইকেট নিয়ে তাকে সঙ্গ দেন আবু হায়দার ও মোশাররফ হোসেন।
এরপরও সুবিধাজনক অবস্থানেই রয়েছে উত্তর। শেষ বিকেলে তারা তুলে নিয়েছে শান্তর দলের ৩ উইকেট। ৭ উইকেট হাতে নিয়ে মাত্র ১৫ রানের লিড নিতে পেরেছে মধ্যাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন)
মধ্যাঞ্চল-উত্তরাঞ্চল, বগুড়া
মধ্যাঞ্চল : ২২০ ও ১৫.৩ ওভারে ৫০/৩ (শান্ত ২২*; ইবাদত ১/১৫, জিয়াউর ১/২৪, মোহোর ১/১)। উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৮১.৪ ওভারে ২৫৫ (মিজানুর ৮১, ফরহাদ ৫৪, নাঈম ৬১; শহিদুল ৬/৬৪, হায়দার ২/৫৯, মোশাররফ ২/৫৬)।
পূর্বাঞ্চল-দক্ষিণাঞ্চল, রাজশাহী
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ১৩৭.২ ওভারে ৪৭৩ (শামসুর ১৫৩, তাসামুল ৪৮, ইয়াসির ১১২, এনামুল জুনি. ৪৬; রাজ্জাক ৫/১৭১, ফজল ২/১৪, মেহেদী ২/৯৯)। দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ৪০ ওভারে ৮৯/৪ (রাব্বি ২৯, রাকিবুল ৩৩*, নুরুল ১৯*; মাহমুদুল ২/২৬, হাসান ১/১৯, শফিউদ্দিন ১/১৯)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন