বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জামালে রক্ষা সাইফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অধিনায়ক জামাল ভূঁইয়ার কল্যাণে রক্ষা পেল সাইফ স্পোর্টিং ক্লাব। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘এ’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে সাইফ ১-০ গোলে হারায় টিম বিজেএমসিকে। বিজয়ী দলের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করার পাশাপাশি অসাধারণ খেলেন মিডফিল্ডার জামাল।
স্বাধীনতা কাপের দশম আসরের প্রথম ম্যাচে কাল শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে লড়লেও সাইফ স্পোর্টিংকে গোলের জন্য অপেক্ষায় থাকতে হয় ম্যাচের অন্তিম মূহূর্ত পর্যন্ত। পুরো সময়ই সাইফকে আটকে রাখে বিজেএমসি। তবে শেষ রক্ষা হয়নি তাদের। পূর্ণ পয়েন্ট জমা রেখেই মাঠ ছাড়তে হয় অফিস পাড়ার দলটিকে।
ম্যাচের প্রথম সুযোগ পায় সাইফই। কিন্তু ৬ মিনিটে ফ্রি-কিক কাজে লাগাতে পারেনি তারা। ২০ মিনিটে সুযোগ আসে বিজেএমসির সামনেও। তবে বক্সের বাইরে থেকে ওটাবেকের শটের বল সরাসরি গ্রিপে নেন সাইফের গোলরক্ষক জিয়া। ২১ ও ৩৮ মিনিটে সাইফ স্পোর্টিংয়ের দু’টি সুযোগ নষ্ট করেন বিজেএমসির ডিফেন্ডারা। ৩৯ মিনিটে অধিনায়ক জামাল ভুইয়ার দূরপাল্লার শট বক্সে পড়লেও বিজেএমসির গোলরক্ষক সোহাগ তা ধরে ফেলেন। ৪৫ মিনিটে জামাল ভুইয়ার কর্ণার বক্সে হেড নেন সাইফের দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড পার্ক। কিন্তু তার হেড কি্লয়ার করেন বিজেএমসির বাইবেক। প্রথমার্ধের যোগকরা সময়ে বিপদজনক স্থানে ফ্রি কিক পায় বিজেএমসি। কিন্তু ওটাবেকের মাপা স্পটকিক আটকে দেন গোলরক্ষক জিয়া। ফলে গোলশূন্য অমিমাংসিত অবস্থায় বিরতিতে যায় দু’দল।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে উভয় দলই গোল পেতে মরিয়া হয়ে মাঠে নামে। ৪৭ মিনিটে কর্ণার আদায় করে নেয় সাইফ স্পোর্টিং। জামাল ভূঁইয়ার কর্ণার কিক বিজেএমসির রক্ষণ ভাঙ্গতে পারেনি। ৪৯ মিনিটে পার্কের মাটি কামরানো কিক গোলরক্ষক সোহাগ গ্রিপে নেন। অবশেষে গোলের দেখা পায় বিজয়ী দল। ম্যাচের ৮৬ মিনিটে ম্যাচে ত্রাণকর্তা রূপে দেখা দেন জামাল ভূঁইয়া। এসময় ডিফেন্ডার ইয়াসির আরাফাত বল নিয়ে বিজেএমসির বক্সে প্রবেশের চেষ্টা করলে তাকে ফেলে দেন ডিফেন্ডার মোবারক। রেফারী ফ্রি-কিকের বাঁশি বাজালে ডান পায়ের চমৎকার স্পটকিকে বিশ্বমানের এক গোল উপহার দেন জামাল (১-০)। শেষ পর্যন্ত তার গোলেই পূর্ণ তিন পয়েন্ট পেয়ে মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্টে শুভসূচনা করে সাইফ স্পোর্টিং ক্লাব

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন