ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কীভাবে কাটবে ওবামার অবসর-উত্তর জীবন

হোয়াইট হাউসে ভিডিও প্রদর্শনী

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এ বছরের শেষ নাগাদ হোয়াইট হাউস ছাড়ছেন ওবামা। আর জল্পনা-কল্পনার শেষ নেই আট বছরের টানা অ্যাসাইনমেন্ট শেষে কী করে কাটবে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সময়। সে নিয়েই একটা ভিডিও দেখানো হলো ওবামার দেওয়া শেষ হোয়াইট হাউস করেসপন্ডেন্টস ডিনারে। মজার সেই ভিডিও থেকে কিছু আইডিয়া পাওয়া গেল কী করে কাটবে ওবামার অবসর। যাতে তিনি কমান্ডার ইন চিফ থেকে কচ কমান্ডার হওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন। জানালেন বিছানায় গা এলিয়ে আরামেই কাটিয়ে দিতে চান বাকি সময়টা। ভিডিওতে দেখা গেল একটি ডিভানে গা এলিয়েই ওবামা ভাবছেন- কী করা যায় অবসরে। এরপর দেখা গেল ওভাল অফিসে ওবামা টিভি রিপোর্টিং দেখছেন। তাতে বলা হচ্ছে, তিনি ওয়াশিংটনেই থেকে যাচ্ছেন আগামী দুই বছর। এমএসএনবিসির চাক টড প্রেসিডেন্টকে কচ কমান্ডার বলেই অভিহিত করেছেন। এ পর্যায়ে চিৎকার করে ওবামা বললেন, মারো গুলি, চাক টড আর সেটা বলতে বলতেই চলে গেলেন জো বাইডেনের কাছে। ওবামা তাকে বললেন, তার পক্ষে প্রতিদিন গলফ খেলা সম্ভব নয়। সুতরাং বাইডেন তাকে পরামর্শ দিলেন ড্রাইভিং লাইসেন্স নিয়ে নিতে কিংবা কোনো স্পোর্টস টিমের কোচকে সাহায্য করার কাজও নিতে পারেন।
পরামর্শ মেনে প্রথমে ফোন দিলেন ওয়াশিংটন উইজার্সকে। বললেন, এর আগে তার মেয়ের টিমকে কোচ দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। তাতে যদি কাজটা হয়। কিন্তু ওপাশ থেকে মুখের ওপর লাইনটা কেটে দেওয়া হলো। এরপর ওবামা গেলেন ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায় কিনা দেখতে। কিন্তু সে কাজটি হয়ে উঠলো তার জন্য আরও কঠিন। সেখানে কর্মরত নারী কর্মকর্তা নামের মাঝে হুসেইন দেখে ভ্রু কুচকে তাকালেন। কেবল তাই-ই নয়, বারাক ওবামার জন্মসনদ নিয়েও সন্দেহ প্রকাশ করলেন।
আর বলে দিলেন তার ডকুমেন্ট ভুয়া। এবার ওবামা সাব্যস্ত করলেন ¯œ্যাপচ্যাটে হাতটা একটু পাকিয়ে নেবেন। স্ত্রী মিশেল ওবামার ভুলে ফেলে যাওয়া ফোনটি তুলে নিয়ে সেই চেষ্টাই যখন করছিলেন তাতে ভূতের চেহারার একটি ছবি বেরিয়ে এলো। তাতে বিরক্ত মিশেল ফোনটি হাত থেকে কেড়ে নিলেন। মিশেল তাকে বরং অবসরে যাওয়ার অভিজ্ঞতাসম্পন্ন কারো সঙ্গে কথা বলার পরামর্শ দিলেন। এরপর প্রেসিডেন্টকে দেখা গেল তিনি তার সব পরিকল্পনার ঘোর বিরোধিতাকারী সদ্য অবসরপ্রাপ্ত হাউস স্পিকার জন বোয়েনারের সঙ্গে সিনেমা হলের গ্যালারিতে বসে শিশুদের সিনেমা টয় স্টোরি দেখছেন।
বোয়েনার তাকে বললেন, আসলে অবসরের পর তাকে যা করতে হবে তা হচ্ছে ¯্রফে আরাম-আয়েশ। বোয়েনার বললেন, প্রথমত তুমি আমাকে ওইসব লিংকডইন রিকোয়েস্টগুলো পাঠানো বন্ধ করবে। আর দ্বিতীয়ত তুমি ¯্রফে নিজের মধ্যে ফিরে যাবে। জানো গতকাল আমি সকাল সাড়ে ১১টায় এক ক্যান বিয়ার খেয়েছি। আর ম্যাকডোনাল্ডস আজকাল সারাদিনই ব্রেকফাস্ট সার্ভ করে। উত্তরে ওবামা বললেন : মিশেল তার ক্লাসে যাবে, সুতরাং সে কিছুই জানতে পারবে না। এরপর দেখা গেল সানগ্লাস চোখে দুজনই বের হয়ে আসছেন হোয়াইট হাউস থেকে। ওয়েবসাইট। ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন