শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেক্সিকোতে মার্কিন কনস্যুলেটে গ্রেনেড হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৬ পিএম

মেক্সিকোর গুয়াদালাজারা শহরে অবস্থিত মার্কিন কনস্যুলেটে গ্রেনেড হামলা চালানো হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এ গ্রেনেড হামলা ঘটে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনা মেক্সিকোর নতুন প্রেসিডেন্টকে নিরাপত্তা চ্যালেঞ্জের মুখোমুখি করবে বলে ধারণা করা হচ্ছে। মেক্সিকো কর্তৃপক্ষ ঘটনার তদন্ত করছে ।
স্থানীয় সময় শনিবার ভোরে ওই হামলা চালানো হয়। মেক্সিকোর নবনির্বাচিত প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডরের শপথ অনুষ্ঠান শুরুর আগে ওই হামলার ঘটনা ঘটে।
মার্কিন কনস্যুলার অফিসের এক বিবৃতিতে বলা হয়, গ্রেনেড হামলার সময় কনস্যুলার অফিমস বন্ধ ছিল। কেউ হতাহত হয়নি।
মেক্সিকোতে নিয়োজিত মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, দুটি গ্রেনেড নিক্ষেপ করা হয়। তার মধ্যে একটি কনস্যুলার অফিস প্রাঙ্গনে বিস্ফোরিত হয়। ওই হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি এবং মেক্সিকো কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত করছে।
গুয়াদালজারা জালিসকো রাজ্যে অবস্থিত। রাজ্যের সরকারি কৌঁসুলিরা টুইট বার্তায় জানিয়েছেন, ফেডারেল কর্তৃপক্ষ গুরুত্বের সঙ্গেই এই ঘটনা তদন্ত করছে।
জালিসকো রাজ্যটি অপরাধী জালিসকো নিউ জেনারেশন কার্টেলের মূল ঘাঁটি। এই গোষ্ঠীকে মেক্সিকোর সবচেয়ে প্রভাবশালী অপরাধী গোষ্ঠী মনে করে যুক্তরাষ্ট্র ও মেক্সিকো কর্তৃপক্ষ। এই গোষ্ঠীর নেতা নেমেসিও ওসেগুয়েরা সার্ভান্তেস বা এল মেঞ্চো মার্কিন মাদক প্রতিরোধ প্রশাসনের মোস্ট ওয়ানন্টেড তালিকায় রয়েছে। সূত্র: এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন