বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ার সেনা অবস্থানে মার্কিন জোটের ক্ষেপণাস্ত্র হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১১:০৪ এএম | আপডেট : ১১:০৬ এএম, ৩ ডিসেম্বর, ২০১৮

সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশে দেশটির সেনাবাহিনীর একটি অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সন্ত্রাসবিরোধী জোট। সিরীয় সামরিক সূত্র থেকে এ হামলার খবর নিশ্চিত করা হয়েছে।


সূত্রটি বলেছে, রবিবার রাত ৮টার দিকে হোমস প্রদেশের আশ-শেইখুন শহরের কাছে অবস্থিত আল-গুরাব পাহাড়ে অবস্থিত একটি সেনা অবস্থানে কয়েকটি রকেট নিক্ষেপ করেছে মার্কিন নেতৃত্বাধীন জোট। হামলায় ঘাঁটিটির বিভিন্ন স্থাপনার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে, আল-তান্‌ফ অঞ্চলে মোতায়েন মার্কিন সেনারা হোমস প্রদেশে সিরিয়ার সেনা অবস্থান লক্ষ্য করে অন্তত ১৪টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

সিরিয়ায় জঙ্গিগোষ্ঠী দায়েশ বা আইএস’কে দমনের জন্য ২০১৪ সালে আমেরিকার নেতৃত্বে সন্ত্রাসবিরোধী জোট গঠন করা হয়। এই জোট দেশটিতে সেনা ও সামরিক সরঞ্জাম মোতায়েন করে।

এর আগে গত মাসের শেষদিকে ইসরায়েলি একটি যুদ্ধ বিমান ও চারটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করার দাবি করে সিরিয়ার বিমান বাহিনী। তবে ইসরায়েলি সামরিক বাহিনী ওই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে।

সিরীয় সূত্র জানায়, রাজধানী দামেস্কের দক্ষিণে কিসওয়াগ শহরকে লক্ষ্য করে ওই ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। তবে তার আগেই ইরান সমর্থিত ঘাঁটি থেকে সেগুলো প্রতিহত করা হয়।

ইসরায়েলের টার্গেটকৃত স্থানটি মূলত লেবাননের হিজবুল্লাহ’র ঘাঁটি ছিলো। সূত্র: পার্স টুডে, স্পুটনিক নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন