বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

স্পিকারের সঙ্গে কানাডার হাইকমিশনারের সাক্ষাৎ

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোটার : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনয়েট পিয়েরে ল্যারামিস সাক্ষাৎ করেছেন। বুধবার সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্পিকার আগামী ১-১০ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের প্রস্তুতি ও বাংলাদেশের গৃহীত বিভিন্ন কার্যক্রমের বিবরণ হাইকমিশনারের কাছে তুলে ধরেন।
স্পিকার বলেন, সম্মেলনকে সামনে রেখে বাংলাদেশ ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। সম্মেলনের সফল আয়োজনের লক্ষ্যে ২২টি উপ-কমিটি কাজ করছে। সম্মেলনে স্পিকার, ডেপুটি স্পিকার, সংসদ সদস্যসহ প্রায় ৬৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। এ জন্য তাদের আবাসন ব্যবস্থাসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, সম্মেলনে অংশগ্রহণ করা ছাড়াও আগত অতিথিদের জন্য বিভিন্ন পর্যটন স্থান পরিদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে হাইকমিশনার বলেন, বাংলাদেশ আর্থ-সামাজিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে ভবিষ্যতে সব ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন