ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

এবার নারী ফুটবলারদের পাশে ইউনিসেফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম


ঢাকা ব্যাংক লিমিটেডের পর এবার বাংলাদেশের নারী ফুটবলারদের পাশে এসে দাঁড়ালো জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিল (ইউনিসেফ)। দেশের নারী ফুটবলের উন্নয়নে সহযোগিতা করতে গত মাসে ঢাকা ব্যাংক ৬ বছরের চুক্তিতে আবদ্ধ হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে। যে চুক্তির আওতায় লাল-সবুজের সিনিয়র ও বয়সভিত্তিক সব মহিলা জাতীয় দলের খেলোয়াড়রা আর্থিকভাবে লাভবান হবেন। এবার তাদের পথে হাঁটলো ইউনিসেফ। গতকাল তারা বাফুফে সঙ্গে ২ বছরের চুক্তি করলো। বিকেলে বাফুফে ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে দুই সংস্থার মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি অ্যাডওয়ার্ড বেগবেদার নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, নির্বাহী সদস্য ও ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ, সদস্য শওকত আলী জাহাঙ্গীরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ চুক্তির আওতায় দেশের ৬৪ জেলায় প্রতিভা অন্বেষণে কাজ করবে ইউনিসেফ। পাশাপাশি মহিলা অনূর্ধ্ব-১৬ ও জাতীয় দলের বিশেষ উন্নয়নেও সহযোগিতা করবে তারা।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘আমরা গর্ববোধ করছি। কারণ, ইউনিসেফের মতো একটি আন্তর্জাতিক সংস্থা আমাদের সঙ্গে চুক্তি করেছে। এখানে টাকা-পয়সার প্রশ্নটা গুরুত্বপূর্ণ নয়। বিশেষ গুরুত্বপূর্ণ মর্যাদার। আমি ইউনিসেফকে ধন্যবাদ জানাই এ সিদ্ধান্ত গ্রহণের জন্য।’
ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি অ্যাডওয়ার্ড বেগবেদার বলেন, ‘এই উদ্যোগ বাংলাদেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভা তুলে আনার মাধ্যমে খেলাধুলার জগতে আমাদের অংশীদারিত্ব বাড়ানোর সুযোগ তৈরি করবে।’
দুই বছরে ইউনিসেফ বাফুফে’কে কী দিচ্ছে সেটা প্রকাশ করা না হলেও অনুষ্ঠানে জানানো হয়, এ চুক্তির অধীনে বাংলাদেশ জাতীয় মহিলা ও অনূর্ধ্ব-১৬ দলের আন্তর্জাতিক ম্যাচের অনুশীলন জার্সিতে ইউনিসেফের লোগো ব্যবহৃত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন