বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নকল চেকে টাকা উত্তোলন আটক ১ দেড় লাখ টাকা উদ্ধার

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে কৃষি ব্যাংক সন্ন্যাসী বাজার শাখায় এক গ্রাহকের একাউন্ট থেকে ৬ লাখ ৪০ হাজার টাকা তুলে নিয়ে গেছে ব্যাংকের নিরাপত্তাকর্মী। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ এই ঘটনার নায়ক ব্যাংকের নিরাপত্তাকর্মী আলামিন শেখ (২৮)-কে গতকাল (বুধবার) আটক করেছে। আটক আলামিন শেখ মোরেলগঞ্জ উপজেলার পূর্ব চিপাবারইখালী গ্রামের মোফাজ্জেল শেখের ছেলে।
ব্যাংক ম্যানেজার মিঠুন দে বলেন, নিরাপত্তাকর্মী আলামিন এই শাখার গ্রাহক আব্দুর রাজ্জাক হাওলাদারের সেভিংস একাউন্ট নং-১৩৮৩-এর বিপরীতে একটি চেকবই জালিয়াতির আশ্রয়ে তুলে নেয়। ওই বইয়ের পাতা ব্যবহার করে ৪ দফায় জাল স্বাক্ষরের মাধ্যমে ৬ লাখ ৪০ হাজার টাকা তুলে নেয় সে। সর্বশেষ গত ৩ মে ২ লাখ টাকা তুলে নিয়েছে আলামিন। এর পূর্বে ৩ লাখ, ১ লাখ ও ৪০ হাজার করে টাকা তুলেছে। তিনি আরো বলেন, স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় আলামিনকে আটক এবং দেড় লাখ টাকা উদ্ধারও করা হয়েছে। আলামিন একটি সিকিউরিটি কোম্পানীর মাধ্যমে কৃষি ব্যাংকের এই শাখায় চাকরি করছে।
বাংলাদেশ কৃষি ব্যাংক বাগেরহাট জোনাল অফিসের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ফোনে বলেন, ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। নিরাপত্তাকর্মী আলামিন আটক আছে। কিছু টাকাও ইতোমধ্যে উদ্ধার হয়েছে।
ইউনিয়ন চেয়ারম্যান মাস্টার আবুল খায়ের জানান, আলামিনের পিতা টাকা ফেরৎ দেয়ার অঙ্গীকার করেছেন। আব্দুর রাজ্জাক হাওলাদারের একাউন্ট থেকে টাকা তুলতে কয়েকজন মহিলাকে কাজে লাগানো হয়েছে বলেও চেয়ারম্যান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন