শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তাপমাত্রা হ্রাস অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দেশের বেশিরভাগ অঞ্চলে দিন ও রাতের তাপমাত্রা হ্রাস অব্যাহত রয়েছে। উত্তরের হিমেল বায়ু প্রবাহ এবং ঊর্ধ্বাকাশের জেটবায়ুর নিচের দিকে প্রবাহ বৃদ্ধির ফলে তাপমাপক পারদ নিচের দিকে নামছে। গতকাল (শুক্রবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০.৩ ডিগ্রি সেলসিয়াস।
এ সময় রাজশাহীতে ১১.২, শ্রীমঙ্গলে ১১.৮, দিনাজপুরে ১২.৫, যশোরে ১২.২, চুয়াডাঙ্গায় ১১.৫, বরিশালে ১৩.৪, সীতাকুন্ডে ১৩.৮, ফেনীতে ১৩.২, কুমিল্লায় ১২.৪, চট্টগ্রামে ১৬.৩, ময়মনসিংহে ১৪.২, গোপালগঞ্জে ১৩.১, ঢাকায় ১৬.১ ডিগ্রি সে. ছিল রাতের সর্বনিম্ন তাপমাত্রা। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ২৯.৩ ডিগ্রি সে.।
আজ (শনিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এর পরের ৫ দিনে রাতের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন