বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বগুড়ায় রোমাঞ্চের অপেক্ষা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাইন্ডের খেলার তিন দিন পেরিয়ে গেছে। কিন্তু এখনো প্রথম ইনিংসও শেষ করতে পারেনি দক্ষিণাঞ্চল ও উত্তরাঞ্চল। অতি নাটকীয় কিছু না হলে ম্যাচের ভাগ্যে যে ড্র-ই লেখা আছে তা বলাই যায়। তবে বগুড়ায় মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলের ম্যাচে ফলের আশা করা যেতেই পারে। জিততে হলে আজ শেষ দিনে পূর্বাঞ্চলকে করতে হবে ২৫৫ রান, মধ্যাঞ্চলের দরকার ৮ উইকেট।

শহীদ চান্দু স্টেডিয়ামে ৩২৬ রানের বড় পুঁজি পায় মধ্যাঞ্চল। জয়ের জন্য পূর্বাঞ্চলকে গুটিয়ে দিতে হাতে পাচ্ছে যথেষ্ঠ, প্রায় চার সেশন। কাল ২৫ রানের মধ্যে দুই ওপেনারকে তুলে নিয়ে মধ্যাঞ্চলের শুরুটাও হয় দারুণ। তবে শেষ এক ঘণ্টা কাটিয়ে দিয়ে পাল্টা হুমকিও দিয়ে রেখেছেন পূর্বাঞ্চলের দুই ব্যাটসম্যান মাহমুদুল হাসান ও মোহাম্মদ আশরাফুল। অবিচ্ছিন্ন ৪৬ রানের জুটিতে দুজন ব্যাট করছেন যথাক্রমে ২৩ ও ২৪ রান নিয়ে।
এর আগে ২ উইকেটে ১৩৯ রান নিয়ে দিন শুরু করা মধ্যাঞ্চল চা বিরতির খানিক পর গুটিয়ে যাওয়ার আগে তোলে ৩৯৩ রান। কেউ সেঞ্চুরি না পেলেও পাঁচ ফিফটিতে বড় সংগ্রহ পায় শুভাগত হোমের দল। এজন্য শুভাগত সবচেয়ে বড় কৃতজ্ঞতা প্রকাশ করবেন বোলার থেকে ব্যাটসম্যান বনে যাওয়া শহিদুল ইসলাম ও শাহাদাত হোসেনের প্রতি। নবম উইকেটে এই জুটি যোগ করে মহামূল্যবান ৭৩ রান। শাহাদাতকে ফিরিয়ে জুটি ভাঙেন আশরাফুল। শেষ উইকেটটিও তুলে নিয়ে পূর্বাঞ্চলের সেরা বোলার বনে যান জাতীয় দলের সাবেক এই সদস্য। শহিদুল অপরাজিত থাকেন ৪৯ বলে ৫০ রান করে।
ওদিকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে ব্যাটসম্যানদের দাপট। সারা দিন হাত ঘুরিয়ে দক্ষিণাঞ্চল নিতে পারে উত্তরাঞ্চলের মাত্র ৫ উইকেট। ২ উইকেটে ১৩৬ রান নিয়ে দিন শুরু করা উত্তরাঞ্চল তৃতীয় দিন শেষ করে ৭ উইকেটে ২৮২ রান তুলে। হাতে ৩ উইকেট নিয়ে প্রথম ইনিংসে তারা এগিয়ে ৫৩ রানে।
আগের দিনের জুনায়েদ-নাঈম জুটি কাল বিচ্ছিন্ন হয় দলীয় ১৭২ রানে, নাঈমের বিদায়ের মাধ্যমে। ১৬২ রানের জুটি গড়ে ৩০১ বলে চার বাউন্ডারিতে ৮৩ রান করে আউট হন নাঈম। তবে ধৈর্যের চরম পরীক্ষা দিয়ে প্রথম শ্রেনির ক্রিকেটে নিজের ১৬তম সেঞ্চুরি তুলে নেন জুনায়েদ। নাহিদুলের বলে বোল্ড হওয়ার আগে ৪১৮ বলে মাত্র দুই বাউন্ডারিতে করেন ১১২ রান। ষষ্ঠ উইকেটে ধীমান-জিয়াউরের ব্যাট থেকে আসে আরেকটি সেঞ্চুরি জুটি। ১০ রানের জন্য শতক হাতছাড়া করেন জিয়াউর। সোহাগ গাজিকে নিয়ে আজ আবার দিন শুরু করবেন সানজামুল ইসলাম।

 

সংক্ষিপ্ত স্কোর
মধ্যাঞ্চল-পূর্বাঞ্চল, বগুড়া
মধ্যাঞ্চল : ১১৮ ও ৯৫.৪ ওভারে ৩৯৩ (পিনাক ৫৩, মাজিদ ৬৭, আয়ুব ৭০, তাইবুর ৫৯, শহিদুল ৫০*, শাহাদাত ৩৩; হাসান ৩/৬০, আশরাফুল ৪/৩৪)। পূর্বাঞ্চল : ১৮৬ ও ৭১/২ (রনি ১২, শামসুর ১১, মাহমুদুল ২৩, আশরাফুল ২৪; সাকিল ১/৩০, শাহাদাত ১/১০)।


দক্ষিণাঞ্চল-উত্তরাঞ্চল, চট্টগ্রাম
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ৩২৯। উত্তরাঞ্চল ১ম ইনিংস : ১৬৩ ওভারে ৩৮২/৭ (জুনায়েদ ১১২, নাঈম ৮৩, ধীমান ৫১, জিয়াউর ৯০, সানজামুল ১৬*, গাজি ৫*; ৩/১২১)।
*তৃতীয় দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন