ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের সাহসী ভূমিকা রাখতে হবে কুমিল্লায় ড. মোশাররফ

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লা-১ আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গতকাল দাউদকান্দিতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন।

মতবিনিময়ে তিনি বলেন, দেশের শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে সাংবাদিকদের ভূমিকা অপরিহার্য। জনগণের অধিকার আদায়ের আন্দোলনে সাংবাদিকদের ভূমিকার গৌরবোজ্জল অতীত রয়েছে। বৃহত্তর জাতীয় স্বার্থে অতীতের ন্যায় বর্তমানেও গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের সাহসী ভূমিকায় অবতীর্ণ হতে হবে। শুক্রবার সকালে দাউদকান্দিতে নিজ বাস ভবনে বিভিন্ন জাতীয় পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই। গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার আজ শৃঙ্খলিত। এই সরকারের শাসনামলে কোন নির্বচনে জনগণ ভোট দিতে পারেনি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটাধিকার আবারো কেড়ে নেবার জন্য সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপির এই নীতিনির্ধারক নেতা দেশে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই উল্লেখ করে বলেন, আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় নির্জন কারাগারে বন্দী। গায়েবি মামলায় বিএনপির হাজার হাজার নেতাকর্মী কারান্তরীণ। গ্রেফতার-নির্যাতন আতঙ্কে অসংখ্য নেতাকর্মী ঘরছাড়া। এমনি এক বিভীষিকাময় পরিস্থিতিতে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করছে।

ড. মোশাররফ অভিযোগ করেন নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড করতে ব্যর্থ হয়েছে। সরকারি দলের প্রার্থীগণ প্রতিনিয়ত নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করছে। রিটার্নিং অফিসার কোন আইনী ব্যবস্থা নিচ্ছে না। অথচ আমাদের নেতাকর্মীদের প্রতিদিন ভয়ভীতি প্রদর্শন ও গ্রেফতার করছে। তাই নির্বাচন সুষ্ঠু হবে কি না? এ বিষয়ে আমরা সন্দিহান। দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার জন্য সুষ্ঠু ও অবাধ নির্বাচনের কোন বিকল্প নেই ড. মোশাররফ গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের ভূমিকার গুরুত্বারোপ করেন এবং দেশ ও জনগণের পক্ষে থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য সাংবাদিকদের প্রতি উদাত্ত আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন পৌর বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজি, সিনিয়র সহ-সভাপতি নূর মোহাম্মদ সেলিম সরকার প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ আলী শাহীন, আ.করিম সরকার, রাশেদুল ইসলাম লিপু, আলী হোসেনবাবুল, সেলিম আহমেদ, ওমর ফারুক মিয়াজী, হানিফ খাঁন, শামীম রায়হান, জহিরুল ইসলাম জিলু, শরীফ হোসেন প্রধান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোশারফ ৮ ডিসেম্বর, ২০১৮, ৩:০৬ এএম says : 0
সংরামের সময় তিনি লন্ডনে বসেবসে মজা দেকেন চিক্ষিৎসার অভাবে মানুষ ভরতে মরে আর একন বড় বড় কথাবলে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন