বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

অভিবাসী কর্মীদের সুবিধার্থে ঢাকায় কাতারের ভিসা সেন্টার চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকায় প্রথমবারের মতো কাতারের ভিসা সেন্টার (কিউভিসি) চালু হয়েছে। কাতারে অভিবাসন প্রত্যাশীদের ভিসা প্রসেসিং ও বায়োমেট্রিক তথ্য সংগ্রহের সুবিধার্থে ১১ ডিসেম্বর উদ্বোধন করা হয় এ ভিসা সেন্টারের।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসিকে সঙ্গে নিয়ে ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত মো. আহমেদ মোহাম্মদ আল-দেহাইমি (১১৪, কাজী নজরুল ইসলাম এভ্যুনিউ, বাংলামটর, ঢাকা) রূপায়ন ট্রেড সেন্টারের ১১তম তলায় আধুনিক বায়োমেট্রিক সরঞ্জাম ও শারীরিক পরীক্ষার উপকরণ সমৃদ্ধ কাতার ভিসা সেন্টারটি উদ্বোধন করেন। এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম ও বিএমইটির মহাপরিচালক মোঃ সেলিম রেজাসহ কূটনৈতিক মিশনের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত মো. আহমেদ মোহাম্মদ আল-দেহাইমি বলেন, বাংলাদেশি অভিবাসন প্রত্যাশী শ্রমিকদের জন্য কাতার অন্যতম জনপ্রিয় একটি কর্মক্ষেত্র। কাতার সরকার আইন করে অভিবাসীদের জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা ও নিরাপত্তা নিশ্চিত করেছে। এই কার্যক্রমকে এগিয়ে নিতে বাংলাদেশে কাতারের ভিসা সেন্টার স্থাপন একটি উল্লেখযোগ্য পদক্ষেপ।
তিনি বলেন, এ উদ্যোগের মাধ্যমে উন্নত শারীরিক পরীক্ষাসহ ভিসা তৈরির জন্য সকল প্রকার সহায়তা প্রদান করা সম্ভব হবে। এখান থেকে কাতার ভ্রমণে আগ্রহী দর্শনার্থীরা বিনা খরচে যে কোনো ভ্রমণবিষয়ক দিক-নির্দেশনা ও সহায়তা নিতে পারবেন। উল্লেখ্য, কাতারে প্রায় সাড়ে ৩ লাখ বাংলাদেশি অভিবাসীর অধিকাংশই শ্রমজীবী। এই ভিসা সেন্টার স্থাপনের মাধ্যমে এখন থেকে কাতারে অভিবাসন প্রত্যাশীদের কর্মচুক্তি ও মেডিকেল পরীক্ষা সম্পন্ন করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
হযরত আলী হাওলাদার ১৩ জুন, ২০২০, ৮:৩৬ পিএম says : 0
আমি বিগত দুই বছর আগে কাতার থেকে চলে এসেছি আমি যে কোম্পানিতে গিয়েছিলাম সেই কোম্পানি ব্ল্যাক লিস্টে থাকার কারণে বাধ্যতামূলক আমার চলে আসতে হয়েছে আমি দেশে এসেছি দুই বছর হয় আমি কি আবার নতুন করে যেতে পারবো প্লিজ দয়া করে জানাবেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন