শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পূর্বের জবাবে উত্তর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দ্বিশতকের সম্ভবনা জাগিয়েও পারলেন না রনি তালুকদার। আগের দিনের আরেক সেঞ্চুরিয়ার মোহাম্মদ আশরাফুলও বেশিদুর এগুতে পারেননি। এরপরও ৪৬৬ রানের বড় সংগ্রহ গড়েছে পূর্বাঞ্চল। উত্তরাঞ্চলের জবাবটাও মন্দ নয়। ২ উইকেটে ১৭৮ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে উত্তর।
সপ্তম বিসিএলের চতুর্থ রাউন্ডের খেলায় চট্টগ্রামের মত বগুড়াতেও গতকাল ছিল ব্যাটসম্যানদের দাপটের দিন। মধ্যাঞ্চলের দুই উইকেট তুলে নিয়ে ২৬১ রানে গুটিয়ে ৫ উইকেটে ৩০৯ রান তুলেছে দক্ষিণাঞ্চল। সেঞ্চুরির সম্ভবনা জাগিয়েও পারেননি এনামুল হক, ফজলে মাহমুদ ও তুষার ইমরান। তিনজনই আউট হয়েছেন সত্তোরোর্ধো ইনিংস খেলে। ৫৪ রানে অপরাজিত রয়েছেন রাকিবুল হাসান। দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে তুষার আউট হওয়ার পরই শেষ হয় দিনের খেলা।
দলীয় ৬ রানে শাহরিয়ার নাফিসকে হারানোর পর দ্বিতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন ফজলে মাহমুদ রাব্বি ও এনামুল। ২৬ রানের ব্যবধানে এই দুজন ছাড়াও আল আমিনকে হারিয়ে ব্যাকফুটে যায় আব্দুর রাজ্জাকের দল। তবে তুষার-রাকিবুলের পঞ্চম উইকেটে ১৩১ রানের জুটিতে আবার ঘুরে দাঁড়ায় তারা। হাতে ৫ উইকেট নিয়ে ৪৮ রানের লিডও নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হাতের দুই উইকেটে ২৭ রান যোগ করতে পারে পয়েন্ট টেবিলের শীর্ষ দল মধ্যাঞ্চল।
তবে গতকাল আসল নজর ছিল বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের দিকে। দুই অপরাজিত সেঞ্চুরিয়ান রনি ও আশরাফুল কোথায় গিয়ে থামেন সেটাই ছিল দেখার। কিন্তু এদিন বেশিদূর এগুতে পারেননি কেউই। নামের পাশে ২ রান যোগ করেই এবাদত হোসেনের বলে ব্যক্তিগত ১৮৫ রানে জুনায়েদ সিদ্দিকীর কাছে ক্যাচ দেন রনি। বিচ্ছিন্ন হয় ২৪৪ রানের জুটি। আশরাফুল নামের পাশে ২৯ রান যোগ করে ব্যাক্তিগত ১৩৬ রানে আউট হওয়ার আগে সাজঘরে ফেলেন তাসামুল হক ও মেহেদী ইসলাম অঙ্কন। ৩ উইকেটে ৩৫৪ রান নিয়ে দিন শুরু করা দলটি লাঞ্চের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে। সেটা হয়নি ৯ নম্বর ব্যাটসম্যান তাইজুল ইসলামের ৩৭ রানের কল্যানে। এরপরও পূর্বাঞ্চলের সংগ্রহ দাঁড়ায় ৪৬৬ রান। বাঁ-হাতের স্পিনে ৫ উইকেট নেন সানজামুল ইসলাম।
জবাবে জহুরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিকীর উদ্বোধনী জুটিতে আসে ৯৮ রান। ফিফটি পূরণ করেই আবু জায়েদের বলে উইকেটের পিছনে ক্যাচ দেন জুনায়েদ। দ্বিতীয় উইকেটে ফরহাদ হোসেনের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ে ৬৫ রানে আউট হন দলপতি জহুরুল। দিনের বাকি সময়টা নাঈম ইসলামকে নিয়ে কাটিয়ে দেন ফরহাদ। দিন শেষে প্রথম ইনিংসে তারা ২৮৮ রানে পিছিয়ে।

 

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন)
মধ্যাঞ্চল-দক্ষিণাঞ্চল, চট্টগ্রাম
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২৬১ (আগের দিন ২৩৪/৮)(তাইবুর ৬৮, ; আল-আমিন ৩/৬৭, মেহেদী ৩/৫০, রাজ্জাক ২/৮০)।
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৮২.১ ওভারে ৩০৯/৫(এনামুল ৭৭, ফজলে মাহমুদ ৭৪, আল আমিন ১৪, তুষার ৭৮, রকিবুল ৫৪*; ইয়াসিন ২/৪২, সানি ৩/১০৪)।

পূর্বাঞ্চল-উত্তরাঞ্চল, বগুড়া
পূর্বাঞ্চল ১ম ইনিংস: ১২০.১ ওভারে ৪৬৬ (আগের দিন ৩৫৪/৩)(রনি ১৮৫, আশরাফুল ১৩৬, তাইজুল ৩৭; এবাদত ২/৯৫, গাজী ২/৭৪, সানজামুল ৫/১১৫)।
উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৫৪ ওভারে ১৭৮/২(জহুরুল ৬৫, জুনায়েদ ৫১, ফরহাদ ৩৪, নাঈম ১৮; আবু জায়েদ ১/৩৬, এনামুল জুনি. ১/১৬)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন