বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলে মুশফিক-মাহমুদউল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

১৮ ডিসেম্বর জয়পুরে বসবে দ্বাদশ আইপিএলের নিলামের আসর। এবার এক হাজারেরও বেশি ক্রিকেটার আইপিএল নিলামে অংশ নেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন। এই মৌসুমে মোট ১০০৩ জন ক্রিকেটার আইপিএল নিলামের জন্য নাম নথিভূক্ত করালেও আটটি ফ্র্যাঞ্চাইজির রিভিউ শেষে ৩৪৬ জনকে রাখা হয়েছে। বাংলাদেশ থেকে এই সংক্ষিপ্ত তালিকায় আছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।
এবার বাংলাদেশ থেকে মোট ১০ জন ক্রিকেটারকে রেজিস্ট্রেশন করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে এ বছর ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। তাই নিলামের জন্য পাঠানো হয় ৯ জনের নাম। গত জুলাইয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান বিদেশের কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে মুস্তাফিজুর রহমানকে খেলতে না দেওয়ার কথা বলেছিলেন। সেটাই বহাল ছিল। বিসিবির পাঠানো তালিকায় সবচেয়ে বড় চমক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষিক্ত হওয়া অফস্পিনার নাঈম হাসান। আরও ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন দাস, ইমরুল কায়েস ও আবু হায়দার রনি।
এই তালিকা থেকে টিকে গেছেন মুশফিক-মাহমুদউল্লাহ। নিলামে তাদের ৫০ লাখ বেস প্রাইজে রাখা হয়েছে। মুশফিক আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যাটাগরিতে আর মাহমুদউল্লাহ আছেন অলরাউন্ডার ক্যাটাগরিতে। নতুন প্রকাশিত ৩৪৬ জনের তালিকায় সর্বোচ্চ ২২৬ জন ভারতের। দক্ষিণ আফ্রিকার ২৬, অস্ট্রেলিয়ার ২৩, ওয়েস্ট ইন্ডিজের ১৮, ইংল্যান্ডের ১৮, নিউজিল্যান্ডের ১৩, আফগানিস্তানের ৮, শ্রীলঙ্কার ৭, বাংলাদেশের ২, জিম্বাবুয়ের ২, আমেরিকার ১, আয়ারল্যান্ডের ১ এবং নেদারল্যান্ডসের ১ জন করে জায়গা পেয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন