বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা

নাঈমের সেঞ্চুরি, জায়েদের ৬ উইকেট

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিসিএলের চতুর্থ রাউন্ডের আজ শেষ শেষ দিন। রোমাঞ্চের আভাস দিয়ে গতকাল শেষ হয় তৃতীয় দিনের খেলা। পয়েন্ট তালিকার শীর্ষ দল মধ্যাঞ্চলকে আজ দ্রুত গুটিয়ে দিতে পারলে জয়ের সম্ভবনা তৈরী হবে তালিকার তলানির দল দক্ষিণাঞ্চলের সামনে। দ্রুত রাত তুলে উত্তরাঞ্চলের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার সুযোগটাও নিতে পারে পূর্বাঞ্চল। ৮ উইকেট হাতে নিয়ে ১৭৯ রানে এগিয়ে পূর্বাঞ্চল। দক্ষিণাঞ্চলের বিপক্ষে মধ্যাঞ্চলের লিড ৪৪ রানের, হাতে মাত্র ৫ উইকেট।
রাজশাহীর শহীদ চান্দু স্টেডিয়ামে চার ফিফটির পর নাঈম ইসলামের দারুণ শতকের পরও ৩৭৭ রানে গুটিয়ে যায় উত্তরাঞ্চল। সহজ দৃষ্টিতে সংগ্রহটা বড় মনে হতে পারে। কিন্তু ৪ উইকেটে ৩৪৯ রান তোলার পর সংহ্রটা কমই দেখায়। তার মানে শেষ ৬ উইকেট হারিয়ে তারা যোগ করতে পারে মাত্র ২৮ রান। ২ উইকেটে ২৭৮ রান নিয়ে দিন শুরু করা নাঈম ইসলাম ও ফরহাদ হোসেনের তৃতীয় উইকেট জুটি বিচ্ছিন হয় ১০১ রান যোগ করে, দলীয় ২৪৪ রানে। ফরহাদ ফেরার পর পঞ্চম উইকেটে ধীমান ঘোষকে নিয়ে ৮৯ রানের জুটি গড়েন নাঈম। বাকিদের কেউ এসে ক্রিজে দাঁড়াতে পারেননি। দাঁড়াতে দেননি আবু জায়েদ। সাকুল্যে ৭৪ রানে ৬ উইকেট নিয়েছেন এই দ্রুতগতির বোলার। তারই শিকার হয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার তিন বল আগে ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি পূর্ণ করেন জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান নাঈম। তার ২৪৩ বলে ১০০ রানের ইনিংসে ছিল ৮টি চারের মার।
৮৯ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে দ্রুত রান তোলার দিকে মন দেয় পূর্বাঞ্চল। দুই ওপেনারকে হারালেও ওভারপ্রতি ৫.২৯ গড়ে ১৭ ওভারে ৯০ রান তুলে দিন শেষ করে মুমিনুল হকের দল। ৩০ বলে ৩২ রান করে অপরাজিত আছেন মুমিনুল। দুটি উইকেটই নেন প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া সানজামুল ইসলাম।
চট্টগ্রামে নিজেদের সংগ্রহটা প্রত্যাশামত বাড়াতে পারেননি দক্ষিণাঞ্চলও। হাতের ৫ উইকেটে মাত্র ৮৮ রান যোগ করে গুটিয়ে যায় ৩৯৭ রানে। দ্রুতই রান আউটের শিকার হয়ে ফেরেন আগের দিনের অপরাজিত ব্যাটসশ্যান রাকিবুল হাসান। বাকিদের নিয়ে লড়াই চালিয়ে যেতে যেতে শেষ ব্যাটসম্যান হিসেবে শুভাগত হোমের শিকার হয়ে ফেরেন আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান মেহেদী হাসান। দিন শেষেও দক্ষিণাঞ্চলের মাথাব্যাথার কারণ এই শুভাগত। ৫ উইকেটে ১৮০ রান তুলে দিন শেষ করে মধ্যাঞ্চল। ৫৫ রানে অপরাজিত রয়েছেন শুভাগত। এর আগে ভালো শুরু করেও ইনিংসটা টেনে লম্বা করতে পারেননি কেউই। লোয়ার অর্ডারে মূল্যবান ৪৬ রান করার পর বল হাতে ৬৩ রানের মধ্যে মেহেদী তুলে নেন মধ্যাঞ্চলের শীর্ষ তিন উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন