শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু প্রধান নিহত

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:০১ এএম, ৬ মে, ২০১৬

বাগেরহাট জেলা সংবাদদাতা : সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বনদস্যুদের কথিত বন্দুকযুদ্ধে বনদস্যু আলম বাহিনীর প্রধান আলম (৩৫) নিহত হয়েছেন। শুক্রবার সকালে সুন্দরবন পুর্ব বিভাগের চাদঁপাই রেঞ্জের মৃগমারী খাল এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় বনদস্যুদের ব্যব‎‎হ্নত দেশি বিদেশি ১২টি আগ্নেয়াস্ত্র ও ৫ শতাধিক গুলি উদ্ধার করা হয়।
র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম বলেন, সুন্দরবনে জেলে অপহরণের খবর পেয়ে র‌্যাব নিয়মিত টহলের পাশাপাশি সকালে একটি বিশেষ দল জেলে উদ্ধারে অভিযানে যায়। শুক্রবার সকাল ৮ টার দিকে চাদঁপাই রেঞ্জের মৃগমারী খাল এলাকায় এলাকায় পৌছলে বনদস্যু আলম বাহিনীর সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। এসময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৩০ মিনিট ধরে গুলিবিনিময়ের এক পর্যায়ে বনদস্যুরা বনের গহীণে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাসি চালিয়ে ১ জনের গুলিবিদ্ধ লাশ, ১২টি দেশি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৫ শতাধিক বিভিন্ন ধরনের গুলি উদ্ধার করা হয় ব্যবহৃত কার্টুন ও বিপুল পরিমাণ রসদ সামগ্রী উদ্ধার করা হয়।
স্থানীয় মাছ জেলেদের মাধ্যমে নিহতকে আলম বাহিনীর প্রধান আলম বলে সনাক্ত করা হয়। এই বাহিনী সুন্দরবন ও সাগরের উপর নির্ভরশীল মানুষদের অপহরণ করে মুক্তিপণ আদায় করার অসংখ্য অভিযোগ রয়েছে বলে দাবী করা হয়েছে। এদের বিরুদ্ধে র বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন