ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

‘অভিবাসী কর্মীদের কল্যাণে নানা উদ্যোগ গ্রহণ করেছে সরকার’

আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। দিবসটি উদ্যাপন উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় দিনব্যাপী মেলাসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করে। গতকাল এ উপলক্ষ্যে দুপুরে আগারগাওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রবাসী মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন । এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান। 

সভায় আরো বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রবাসী সচিব রৌনক জাহান, বায়রার সভাপতি বেনজির আহমেদ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আমিনুল ইসলাম, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর মিশন প্রধান গিওরগিও গিগারিও এবং অভিবাসী কর্মীদের পক্ষে লামিয়া আক্তার। অনুষ্ঠানে প্রেসিডেন্টের বাণী পাঠ করে বিএমইটির মহাপরিচালক(অতিরিক্ত সচিব) মোঃ সেলিম রেজা। এবারে অভিবাসীর অধিকার- মর্যাদা ও ন্যায়বিচার এই প্রতিপাদ্য বিষয় নিয়ে দিবসটিতে প্রবাসী কর্মীদের সন্তানদেরকে শিক্ষাবৃত্তির চেক প্রদান, ক্রেস্ট বিনিময়, মেলা উদ্বোধন ও স্টল পরিদর্শন প্রবাসী মন্ত্রী। প্রবাসী মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার অভিবাসন প্রক্রিয়ার মান উন্নয়ন, প্রশিক্ষণ নিশ্চিত করা তথা স্বল্প ব্যয়ে দ্রুততম সময়ে সহজতর প্রক্রিয়ায় অভিবাসন এবং অভিবাসী কর্মীদের কল্যাণ নিশ্চিত করতে বিভিন্ন কার্যকরী উদ্যোগ গ্রহণ করেছে।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকেলে সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সম্ভব বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, অভিবাসী মেলায় নির্বাচিত সেরা স্টলের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিতর্ক প্রতিযোগিতাটি স্পিকার হিসেবে পরিচালনা করবেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন