বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শিশু হাসপাতালে ‘সান্তা’ ওবামার চমক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ৪:২৯ পিএম

গাল ভরা সাদা দাড়ি নেই। তবে সান্তাবুড়োর টুপিটা আছে। উপহারের ঝুলি পিঠে নিয়ে তিনি এগিয়ে চলেছেন। সামনে মোবাইল আর বড় বড় ক্যামেরার ফ্ল্যাশের ঝলকানি। ‘মেরি ক্রিসমাস! মেরি ক্রিসমাস’ বলতে বলতে তিনি হাঁটছেন।
ঠিক এই ভাবেই সান্তার বেশে ওয়াশিংটনের একটি হাসাপাতাল ঘুরে গেলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ঝুলি থেকে এক একটা উপহার বের করে তিনি চমকে দিলেন ওয়াশিংটনের চিলড্রেনস ন্যাশনাল হাসপাতালের কচিকাঁচাদের।
এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘তোমাদের সকলকে অনেক ধন্যবাদ’, হাসপাতালে বাচ্চাদের দেখা মাত্রই বলে উঠলেন বারাক ওবামা। কখনও মজার কথাবার্তা, কখনও আবার নাচ, কখনও আবার শিশুদের সঙ্গে কোলাকুলি করে তাদের বুকের বোঝা একটু হাল্কা করে দিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট।
বাচ্চাদের সঙ্গে দেখা করে এসেই টুইটারে ওবামা লিখেন, ‘সুন্দর বাচ্চা আর তাদের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার সুযোগ হল আজকে।’আরও বলেন, ‘‘আমারও বাড়িতে দুই মেয়ে আছে। সেই পরিস্থিতিটা আমি ভাল ভাবেই বুঝতে পারি যখন ডাক্তার আর নার্সরা শিশুদের দেখভাল করেন।’
এখনও ওয়াশিংটনেই থাকেন আমেরিকার ৪৪তম প্রেসিডেন্ট। চমক তিনি বরাবরই দেন। প্রেসিডেন্ট থাকার সময়েও চমক দিতেন। এখনও তার অন্যথা হচ্ছে না। গত বছর এই সান্তারই বেশে বড় দিনে পৌঁছে গিয়েছিলেন একটি বাচ্চাদের স্কুলে। আর এই বছরে তিনি হাজির শিশুদের হাসপাতালে। সূত্র: ইউএসএ টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন