বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টের পাঁচ ইভেন্টের মধ্যে বালক একক এবং বালক ও বালিকা দ্বৈতে শিরোপা জিতে সেরা হয় লাল-সবুজরা। আসরের শেষ দিন শ্রেষ্ঠত্ব দেখান ভারতের কিশোরী শাটলার তৃষা জলি। বালিকা একক ও মিশ্র দ্বৈতে সতীর্থ মানবরাজ সুমিতকে জুটি করে দ্বিমুকুট জিতে নেন এই ভারতীয়।

গতকাল শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বালক এককের ফাইনালে বাংলাদেশের সৈয়দ সরকার মোহাম্মদ সিবগাত উল্লাহকে ২১-১৭, ২০-২২ ও ১৫-২১ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হন স্বদেশী আবদুল হামিদ লোকমান। বালক দ্বৈতের ফাইনালে স্বাগতিক দলের গৌরব সিংহ ও মঙ্গল সিংহ জুটি ২১-১৬ ও ২১-১৭ পয়েন্টে স্বদেশী হানিফ মোহাম্মদ ও আবদুল হামিদ লোকমান জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বালিকা এককের ফাইনালে ভারতের তৃষা জলি ২১-১৫ ও ২১-১১ পয়েন্টে যুক্তরাষ্ট্রের রুহি রাজুক হারিয়ে সেরা হন। বালিকা দ্বৈতের ফাইনালে বাংলাদেশের রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটি ২১-৯ ও ২২-২০ পয়েন্টে স্বদেশী রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটিকে হারিয়ে সেরার খেতাব জিতে নেয়।

এছাড়া মিশ্র দ্বৈতের ফাইনালে ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ২১-১৪ ও ২১-১৪ পয়েন্টে বাংলাদেশের গৌরব সিংহ ও উর্মি আক্তার জুটিকে হারিয়ে শিরোপা জয় করে।

চারদিনব্যাপী এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, আমেরিকা ও ভুটানসহ ছয় দেশের ৩২ জন শাটলার অংশ নেন। পাঁচ ইভেন্টের বিজয়ীদের পাঁচ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কারের পাশাপাশি ক্রেস্ট দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন