বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জয়ের চ্যালেঞ্জ গ্রহণের সৎ সাহস খালেদা জিয়ার নেই-প্রতিমন্ত্রী পলক

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে খালেদা জিয়ার অর্থপাচারের অভিযোগের প্রতিবাদ জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জয়ের চ্যালেঞ্জ গ্রহণ করার মতো সৎ সাহস তিনি রাখেন না।
নিজের ফেসবুক পেজে বুধবার এক পোস্টে লন্ডনের মতো ব্যয়বহুল শহরে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের বিলাসী জীবনযাপনের অর্থের উৎস নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।
জয়কে প্রাণনাশের চক্রান্তের মামলায় বিএনপি-ঘনিষ্ঠ সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে গত ১ মে এক সমাবেশে খালেদা জিয়া যুক্তরাষ্ট্রে একটি ব্যাংক অ্যাকাউন্টে শেখ হাসিনাপুত্রের নামে ৩০ কোটি ডলার রয়েছে বলে দাবি করেন। জয়ের বিষয়ে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেয়ার যুক্তরাষ্ট্র প্রবাসী এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজারের কারাদ-ের রায়ে এই অর্থের উল্লেখ রয়েছে বলে তিনি দাবি করেন।
জয়কে আটক করে এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য প্রধানমন্ত্রীর প্রতি দাবিও জানান বিএনপি চেয়ারপারসন।
বিএনপি চেয়ারপারসনের এই বক্তব্যের পর তার পাল্টা জবাব দেন জয়। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, ‘ম্যাডাম, আপনি যদি জানেন যে ৩০০ মিলিয়ন ডলার কোথায়, অনুগ্রহ করে আমাকে জানান। আমি সেই সমস্ত অর্থ এতিমদের দান করে দিতে চাই।’
এ প্রসঙ্গে পলক লেখেন, ইতোমধ্যেই ৫ দিন অতিবাহিত হয়েছে। খালেদা জিয়া এখনও জয় ভাইয়ের চ্যালেঞ্জটি নিতে পারেননি। তিনি পারবেনও না। যার বড় ছেলের মুদ্রা পাচার মামলায় এফবিআই কর্মকর্তার বাংলাদেশে সাক্ষ্য দিতে আসতে হয় ও ছোট ছেলের (প্রয়াত, তার আত্মার শান্তি কামনা করছি) নাম মাত্রাতিরিক্ত দুর্নীতির দরুন বিশ্বব্যাংক ও জাতিসংঘের হ্যান্ডবুকে লিপিবদ্ধ হতে হয়। এমনকি যিনি নিজের প্রয়াত স্বামীর নামে এতিমদের জন্য প্রতিষ্ঠিত জিয়া চ্যারিট্যাবল ট্রাস্টের টাকা আত্মসাৎ মামলায় জড়িত থাকার মতো অপরাধে বিচারাধীন রয়েছেন, তিনি আর যাই হোক, জয় ভাইয়ের চ্যালেঞ্জ গ্রহণ করার মতো সৎ সাহস রাখেন না।
চরিত্র হননে আপনারাই সারা জীবন ব্যস্ত থেকেছেন, আগামীতেও যে থাকবেন, তা অন্য সকল বাঙালির মতো আমিও জানি। পরের চরিত্র হনন করতে গিয়ে বারবার আপনার চরিত্র প্রশ্নবিদ্ধ হয়েছে।
খালেদা জিয়াকে প্রশ্ন করে পলক লেখেন, তারেক জিয়া দীর্ঘ সময় ধরে লন্ডনের মতো ব্যয়বহুল শহরে কীভাবে বিলাসী জীবনযাপন করছেন, সেই অর্থের উৎস কী? অন্য সাধারণ দশজনের মতো আমি সে অর্থের বৈধ উৎস সম্পর্কে জানতে চাই। উত্তর আছে কি?
আমার প্রশ্নের উত্তর আপনি দিতে পারবেন না, তা আমি জানি। কিন্তু আপনার কাছে আমার অনুরোধ, জয় ভাইয়ের চ্যালেঞ্জ গ্রহণ করে আপনার অভিযোগের সত্যতার প্রমাণ দিন। সকল মিথ্যা নিশ্চয়ই পরাজিত হবে, সত্যের জয় অনিবার্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন