বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমেরিকার নয় দেশ চলবে নির্বাচিত প্রধানমন্ত্রীর কথায় -ফেনীতে নৌমন্ত্রী

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

ফেনী জেলা ও ছাগলনাইয়া উপজেলা সংবাদদাতা : নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, বাংলাদেশ আমেরিকার কথায় চলবে না। আমেরিকা কি বলল তা আমাদের দেখার বিষয় নয়। দেশ চলবে নির্বাচিত প্রধানমন্ত্রীর কথায়। গতকাল সকালে ফেনীর পরশুরাম উপজেলার বিলোনীয়া স্থলবন্দর পরিদর্শনে এসে আমেরিকান রাষ্ট্রদূত বার্নিকাটের এক মন্তব্যের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার ঘোষিত ২৩টি স্থলবন্দরের মধ্যে ১২টি স্থলবন্দর প্রতিষ্ঠা করা হয়েছে। তার মধ্যে ১০টি স্থলবন্দরে ভালোভাবে কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ বছর আরো দু’টি স্থলবন্দর চালু করা হবে বলে উল্লেখ করেন তিনি। বিলোনীয়া স্থলবন্দরকে আরো যুগোপযোগী করার জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে বন্দরের কোনো উন্নয়ন করেনি। আ.লীগ ক্ষমতায় এসে ১০টি বন্দর চালুর মাধ্যমে দেশের অর্থনীতিতে নতুন যুগের সৃষ্টি করেছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্থানীয় নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, অতীতে ১৬টা হুন্ডা ও ১০টা গুÐা হলে নির্বাচন হয়ে যেত। বাক্স ঘরের মধ্যে পিটিয়ে নির্বাচন করতো। তবে বর্তমান নির্বাচন কমিশন খুবই শক্তিশালী। বিভিন্ন অভিযোগে রাজশাহীর বাগমারায় ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। স্থানীয় এমপিকে নোটিশ দেয়া হয়েছে। কিশোরগঞ্জে প্রশাসনের কর্মকর্তাদের রদবদল করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব সরকার গণতন্ত্র বিশ্বাস করেন, জনগণের আস্থা ও বিশ্বাসের ওপর নির্ভর করে তিনি রাজনীতি করেন। স্থানীয়ভাবে নির্বাচন ঘরে ঘরে প্রার্থী থাকে প্রতিযোগিতা হয়। ছোট-খাট গোলমাল হলেও আগামীতে আরো পরিচ্ছন্ন নির্বাচন অনুষ্ঠিত হবে।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, পুলিশ সুপার রেজাউল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আইনুল কবির শামীম, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার বাদল, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, ভাইস চেয়ারম্যান অনিল বণিক, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী জামালসহ সংশ্লিষ্ট প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ ও জাসদ নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন