ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

জাবি অধ্যাপক নজরুল ইসলামের ওপর হামলা প্রতিবাদ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৬:০৪ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক নজরুল ইসলামের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদ জানিয়েছে জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। রবিবার এ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তারা বলেন, অধ্যাপক নজরুল ইসলাম তার নিজ গ্রামের বাড়ি কুমিল্লার-১ নির্বাচনী এলাকায় বিএনপির প্রার্থী খন্দকার মোশাররফ হোসেন পক্ষে প্রচারণা শেষে রাত এগারটার দিকে ক্যাম্পাসে ফেরার পথে মেঘনা এলাকায় অপরিচিত লোকদের হামলার শিকার হন। এসময় গাড়ির কাচ ভেঙ্গে তার গায়ে আঘাত করা হয় এবং ভিসা,পাসপোর্ট ও ভোটার আইডিসহ মূল্যবান জিনিস ছিনিয়ে নেয়া হয় এবং তাকে আর বিএনপির প্রচারে অংশগ্রহন না করতে হুমকি দেয়া হয়। পরে তিনি প্রাণে রক্ষা পেয়ে আর বাড়িতে না গিয়ে সরাসরি ক্যাম্পাসে ফিরে আসেন। এ ব্যাপরে থানায় জিড়ি করার প্রক্রিয়া চলছে।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে আমাদের কাছে বিষয়টি স্পষ্ট যে,সারা দেশে জাতীয়তাবাদী শক্তিকে যেভাবে দমন নিপীড়ন মামলা হামলা করে দমিয়ে রাখার চেষ্টা চলছে এবং বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে রাখার অপ্রচেষ্টা চালানো হচ্ছে। নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি থাকলেও নির্বাচন কমিশন মানুষের নিরাপত্তা ও সমান সুযোগ নিশ্চিত করতে পারেনি। আমরা জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এর তীব নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং আক্রমণকারীদের দ্রুত শনাক্ত করে শাস্তির আওতায় আনার দাবি করছি। পাশিাপশি দেশ ও জাতীর স্বার্থে নির্বাচনে সমান সুযোগ ও লেভেল ফেøইং ফিল্ড নিশ্চিতের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।
বিবৃতিদাতাদের মধ্যে অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, অধ্যাপক সৈয়দ মো.কামরুল আহছান, অধ্যাপক শামসুল আলম সেলিম, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক শরিফ উদ্দিন,অধ্যাপক মাফরুহী সাত্তার,অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক ফজলুল করিম পাটওয়ারী অন্যতম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন