রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়া ইস্যুতে আরেক মার্কিন শীর্ষ কর্মকর্তার পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৬ পিএম

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী জিম ম্যাটিস পদত্যাগ করেছেন দুইদিন আগে। সিরিয়ায় ইসলামিক স্টেটের বিরুদ্ধে যুদ্ধরত মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের প্রেক্ষিতে এবার পদত্যাগ করলেন আরেক মার্কিন শীর্ষ কর্মকর্ত ব্রেট ম্যাকগুর্ক। মার্কিন প্রেসিডেন্টের এই বিশেষ দূতও তার পদত্যাগের কারণ হিসেবে সিরিয়ার বিষয়ে মতৈক্য না হওয়ার কথাই জানালেন।
ট্রাম্পের সিদ্ধান্তের পরই, সিরিয়ায় আইএসের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার বিষয়ে তাকে আহ্বান জানিয়েছিলেন ম্যাকগুর্ক। তার পদত্যাগের ঘটনাকে প্রেসিডেন্ট গুরুতর কিছু না বলে উড়িয়ে দিয়েছেন। এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, ব্রেট ম্যাকগুর্ককে আমি চিনিও না।
২০১৫ সালে তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামা তাকে নিয়োগ করেছিলেন। ফেব্রুয়ারি মাসে তার অবসরে যাবার কথা ছিল, কিন্তু তিনি এর দুই মাস আগে পদত্যাগ করলেন। নিজের পদত্যাগ পত্রে ম্যাকগুর্ক বলেছেন, সিরিয়ায় আইএস জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শেষ হয়েছে। কিন্তু তারা এখনো পরাজিত হয় নি। সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হলে সেখানে আইএস জঙ্গিদের তৎপরতা বৃদ্ধি পাবে। এর আগে জিম ম্যাটিসও একই কথা জানিয়ে পদত্যাগ করেছিলেন। সূত্র: এনবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন