বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হিজাবে পরীক্ষায় বাধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

হিজাব পরে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে গিয়ে বিপত্তি। ইউজিসির পরীক্ষায় বসতেই দেওয়া হল না দিল্লি জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের এর ছাত্রীকে। হিজাব পরেই ইউজিসির নেট পরীক্ষা দিতে গিয়েছিলেন জামিয়া মিলিয়ার ছাত্রী উমাইয়া খান। গত মঙ্গলবার অন্যান্যের সঙ্গে দিল্লির রেহিনীর একটি পরীক্ষাকেন্দ্রে ঢোকার লাইনেও দাড়িয়েছিলেন। কিন্তু বাধ সাধল তার হিজাব। তাকে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দিতে অস্বীকার করেন আধিকারিকরা।
উমাইয়া খান সোশ্যাল সাইটে জানিয়েছেন, ‘নিজের ধর্ম পালন করার অধিকার সংবিধান আমাদের দিয়েছে। তারপরেও আমাকে এই সরকারের আধিকারিকরা ঢুকতে দেয়নি। ওদের আমি বোঝানোর চেষ্টা করেছিলাম মাথা ঢাকা আমার ধর্মীয় অধিকার’।
উমাইয়া সংবাদমাধ্যমে আরও জানিয়েছেন, নেট পরীক্ষা দিতে ২০ ডিসেম্বর রোহিনীর একটি কেন্দ্রে গিয়েছিলাম। পরীক্ষা কেন্দ্রে গেলেও আমাকে পরীক্ষায় বসতে দেয়া হয়নি। কেন্দ্রের উচ্চপদস্থ কর্মকর্তাদের এ নিয়ে অনুরোধ করলেও আমাকে পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হয়নি। ওদের আমি পরিচয়পত্রও দেখাই। কিন্তু তারপরেও ওদের দাবি ছিল হিজাব খুলতে হবে।
এখানেই শেষ নয়, উমায়াইয়ার দাবি তিনি পরীক্ষা কর্মকর্তাদের বলেন, তাঁকে ব্যক্তিগতভাবে তল্লাশি করা হোক। শুধু তাই নয়, হিজাব পরে পরীক্ষা দেওয়া যাবে না এমন কোনও গাইডলাইন যদি থাকে তা দেথান। তাতেও কর্মকর্তারা রাজি হয়নি। সূত্র : জি নিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন