শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উন্নয়ন অংশীদাররাও চায় সুষ্ঠু নির্বাচন

আমীর খসরু-নওফেলের সাথে কুটনীতিকদের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম-১১ (বন্দর পতেঙ্গা) আসনের ধানের শীষের প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরীর সাথে দুই ঘণ্টা বৈঠক করেছেন সাবেক কানাডিয়ান হাই কমিশনার ও সাউথ এশিয়া ডিভিশনের গ্লোবাল অ্যাফেয়ার্স ইনচার্জ রবার্ট ম্যাকডোগাল। আমীর খসরুর মেহেদিবাগস্থ বাসায় শনিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত এ বৈঠক হয়।
বৈঠক শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের জানান, নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার যারা তারাও চায় একটি সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন। এখন যা হচ্ছে মনে হচ্ছে একদলীয় নির্বাচন। গ্রেফতার-অভিযানের মাধ্যমে আরেকটি প্রশ্নবিদ্ধ নির্বাচন হচ্ছে কি না তারা পর্যবেক্ষণ করছে। আমরা বলেছি এখনও নির্বাচনে সমান সুযোগ তৈরি হয়নি। জনগণ পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারবে এমন পরিবেশও নিশ্চিত হয়নি।
নওফেলের সাথে ক‚টনীতিকদের সাক্ষাৎ
এদিকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ আসনে নৌকা প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সাথেও তার চশমা হিলের বাসায় এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন সাবেক কানাডিয়ান হাই কমিশনার রবার্ট ম্যাগডোগাল। এ সময় তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন হওয়ার ব্যাপারে পরামর্শ বিনিময় করেন। এছাড়া ইউরোপীয় ইউনিয়নের ইলেকশনের ইরিনি-মারিয়া গোনারি, লিগ্যাল এক্সপার্ট, ইউরোপীয়ান ইউনিয়ন, টিম লিডার মি. ডেভিট ওয়ার্ড, ইলেকশন এক্সপার্ট মিশন বাংলাদেশের নেতৃত্বে একটি প্রতিনিধি দল তার সাথে সাক্ষাতে মিলিত হন। এ সময় নওফেল বলেন, সকল দলের অংশগ্রহণে শেখ হাসিনার নির্দেশনায় একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন হতে যাচ্ছে। এক্ষেত্রে আন্তর্জাতিক গণতান্ত্রিক বিশ্বের নির্বাচন পর্যবেক্ষকদের সক্রিয় সহযোগিতা বাংলাদেশের গণতন্ত্রের অভিযাত্রাকে কাক্সিক্ষত লক্ষে পৌঁছে দেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন