বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে ঘন কুয়াশায় ৫০ গাড়ি দুর্ঘটনা, নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৮:০৬ পিএম

হরিয়ানার ঝাজ্জরে সোমবার সকালে ঘন কুয়াশায় সড়কে প্রায় ৫০টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। এসব দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আট জন, যাদের মধ্যে ছ’জনই মহিলা। আহত হয়েছেন অনেকে। এখনও ধ্বংসস্তূপ পরিষ্কার করার কাজ চলছে। তাই মৃত্যু সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা।

চলতি সপ্তাহে দিল্লি ও সংলগ্ন এলাকার তাপমাত্রা একধাক্কায় অনেকটাই নেমে গিয়েছে। সেই সঙ্গে ঘন কুয়াশায় ছেয়ে গিয়েছে চারিদিক। তার জেরে কোথাও কোথাও দৃশ্যমানতা ৫০০ মিটারেরও কম হয়ে দাঁড়িয়েছে। এমন পরিস্থিতিতে সোমবার সকালে দিল্লি ও হরিয়ানার মাঝে রোহতক-রেওয়ারি ৭১ নম্বর জাতীয় সড়কের উপর বদলি ফ্লাইওভারে দুর্ঘটনার কবলে পড়ে একটি স্কুল বাস-সহ প্রায় ৫০টি গাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় পুলিশের একটি দল। ভাঙাচোরা গাড়ির মধ্যে থেকে আটকে পড়া মানুষকে টেনে বের করে আনা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে দু’টি গাড়ির মধ্যে ধাক্কা লাগে। তার উপর পিছন থেকে একের পর এক গাড়ি এসে পড়ে। মৃত ৮ জন একই পরিবারের সদস্য। এক আত্মীয়ের মৃত্যুর খবর পেয়ে দিল্লির নজফগড় যাচ্ছিলেন তারা। দুর্ঘটনায় যারা আহত হয়েছেন, তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর সেখানে ২ কিলোমিটার লম্বা যানজট সৃষ্টি হয়।

ঘন কুয়াশার জেরে দু’দিন আগেই পাঞ্জাবের রাজপুরায় ৪৪ নং জাতীয় সড়কেরর উপর দুর্ঘটনাগ্রস্ত হয় ২০টি গাড়ি। তবে সে বার কেউ হতাহত হননি।

তবে এখনই কুয়াশা কমার কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া পূর্বাভাস সংস্থা স্কাইমেট। বরং আগামী কয়েক দিনে উত্তর ভারতের পঞ্জাব, হরিয়ানা, রাজস্থানের উত্তরাংশ, দিল্লি এবং উত্তরপ্রদেশে কুয়াশার জেরে দৃশ্যমানতা আরও কমতে পারে বলে জানিয়েছে তারা।

অন্য দিকে, রোববার রাতে হরিয়ানার জিন্দে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যনারায়ণ লাথারের। পায়ে হেঁটেই ফিরছিলেন তিনি। সেই সময় নিয়ন্ত্রণ হারিয়ে পিছন থেকে তাকে ধাক্কা মেরে বেরিয়ে যায় একটি গাড়ি। এখনও পর্যন্ত গাড়িটির সন্ধান মেলেনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন