ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

তারেক রহমানের শাশুড়ির হাইকোর্টে রিট

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় অভিযোগপত্রের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু।
গতকাল মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চের তালিকায় তা শুনানির জন্য ছিল। দুদকের কৌসুঁলি খুরশীদ আলম খান বলেন, “ মঙ্গলবার মধ্যাহ্ন বিরতির পর আবেদনকারী পক্ষের আইনজীবী ‘নট দিজ উইক’ বলে সময় চায়, আদালত তা মঞ্জুর করেছে। আগামী সপ্তাহে শুনানি হতে পারে।
“সম্পদের হিসাব বিরবণী চেয়ে ইকবাল বানুকে দুদক নোটিস দিয়েছিল। তিনি নোটিসের জবাবও দেননি কিংবা সময়ও চাননি। সম্পদের বিবরণী না দেওয়ায় তার বিরুদ্ধে করা মামলায় ওই অভিযোগপত্র দেওয়া হয়।”
রিটে আগের নোটিস বাতিল করে নতুন নোটিস দেওয়ার নির্দেশনার পাশাপাশি মামলার কার্যক্রম স্থগিত ও বাতিল চাওয়া হয়েছে বলে দুদকের এই আইনজীবী জানান।
গত মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ইকবাল মান্দ বানুর বিরুদ্ধ অভিযোগপত্র জমা দেন দুদকের উপ-পরিচালক আবদুস সাত্তার সরকার। সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিস জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেওয়ায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন।
২০১২ সালের ২৫ জানুয়ারি সম্পদের হিসাব জমা দেওয়ার জন্য ইকবাল মান্দ বানুকে নোটিস দেয় দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান সাবেক নৌবাহিনী প্রধান রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খানের স্ত্রী ইকবাল মান্দ বানু। দুদক আপিলে গেলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়। এরপর ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করা হয় এবং তদন্ত শেষে ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন