ঢাকা, শুক্রবার ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬, ১৭ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

হয়রানি বন্ধ না হলে স্বেচ্ছায় কারাবরণ

সংবাদ সম্মেলনে এমদাদুল হক ভরসা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দলীয় নেতাকর্মীদের উপর অব্যাহত হামলা, গ্রেফতার, মিথ্যা মামলা এবং গুম, খুন, হুমকির প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের বিএনপি প্রার্থী ।
গতকাল সোমবার দুপুরে মহানগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য প্রদানকালে তিনি বলেন, তার কর্মীসমর্থকদের প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা দফায় দফায় মিথ্যা মামলা দিয়ে, গ্রেফতার, হত্যা ও গুমের ভয়ভীতি দেখিয়ে চলেছে। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগে দেয়ার পরও কোন প্রতিকার মিলছে না। বারবার ফোনে ও লিখিত অভিযোগ দেয়া হচ্ছে। কিন্তু রিটার্নিং কর্মকর্তা নির্বিকার হয়ে আছেন।

দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করা না হলে স্বেচ্ছায় কারাবরণের হুশিয়ারী দিয়ে এমদাদুল ভরসা বলেন, আমরা হিংসা বিদ্বেষ চাই না। শান্তিপূর্ণ সুষ্ঠু ও শৃঙ্খলভাবে ভোটগ্রহণ ও ভোটের পরিবেশ দেখতে চাই। সাধারণ মানুষ ভোট দিতে চায়। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা তা চাইছেন না। একের পর এক হামলা, গ্রেফতার ও ভয়ভীতি দেখিয়ে যাচ্ছেন।
রংপুর জেলা বিএনপির সাবেক এ সভাপতি বলেন, সাধারণ মানুষ পরিবর্তন চায়। তারা নির্বিঘে্ন ভোট কেন্দ্রে যেতে পারলে ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। অথচ সরকার পক্ষের লোকজন ও প্রশাসন বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে।
তিনি বলেন, ১১ ডিসেম্বরের পর থেকে পুলিশ ১৫ জনেরও বেশি নেতাকর্মীকে গ্রেফতার করেছে। ৫টি নির্বাচনী অফিস ভাঙচুর করাসহ মিথ্যা মামলা দিয়ে নানাভাবে হয়রানি করছে। এ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মৌখিক ও লিখিত অভিযোগ দিলেও কোনো প্রতিকার মিলছে না।
সংবাদ সম্মেলন থেকে পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের তিনবারের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা নাজির হোসেনকে ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতারের তীব্র নিন্দা জানান এমদাদুল হক ভরসা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন