শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশবিরোধী শিক্ষানীতি দাঁড়ি-কমাসহ বাতিল কর প্রধান

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান গণবিরোধী শিক্ষানীতি-২০১৬ দাঁড়ি-কমা-সেমিকোলনসহ বাতিলের দাবি জানিয়েছেন। এই শিক্ষানীতির নামে ইন্ডিয়ান এজেন্টরা আমাদের ইতিহাস, ঐতিহ্য ও ধর্মীয় মূল্যবোধের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তিনি বলেন, বাংলাদেশকে সিকিম-ভুটান বানাতে আধিপত্যবাদের দালালেরা আমাদের জাতীয় সংস্কৃতিকে মুছে ফেলতে চায়। দেশ-জাতি ও স্বাতন্ত্রবিরোধী এ চক্রান্ত জনগণ মেনে নেবে না। গতকাল সকালে আসাদ গেট দলীয় কার্যালয়ে ছাত্র প্রতিনিধি সমাবেশে এসব কথা বলেন।
তিনি বলেন, মানবিক ধর্মীয় মূল্যবোধে আলোকিত বিজ্ঞানমনষ্ক মানুষ চাই। শিক্ষানীতি বেনিয়ার বাণিজ্য হতে পারে না। তিনি বলেন, দেশের বিরুদ্ধে সর্বাত্মক সাংস্কৃতিক আগ্রাসন শুরু হয়েছে। তিনি ছাত্র সমাজকে ৫২’র ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা কমিশন রিপোর্ট বিরোধী ঐতিহাসিক আন্দোলনের মশাল জ্বালাবার আহ্বান জানান। তিনি বলেন, এটা মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানের প্রশ্ন নয়, বাঙালি-পাহাড়ি ও বিহারীরও প্রশ্ন নয়। এটা স্বাধীনতার প্রশ্ন। দেশ রক্ষার প্রশ্ন। এই যুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গদির লোভে রক্তে কেনা স্বাধীনতাকে আমরা পানির দরে বিক্রি করতে পারি না। জেগে ওঠো বাংলাদেশ। রুখে দাঁড়াও ছাত্র সমাজ।
জাগপা ছাত্রলীগ সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, কেন্দ্রীয় সহ-সভাপতি আবু মোজাফ্ফর মো. আনাছ, জাগপা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ প্রধান রাব্বি, প্রচার সম্পাদক আবু নাঈম, নগর জাগপা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, রফিকুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন