বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী প্রশ্নোত্তর

প্রশ্ন : সেক্সি বা আবেদনময়ী ড্রেস পরে আমি অফিসে যাই, এর ফলে আমার অফিসে বেশি গুরুত্ব পাই, এটি করপোরেট কালচার। কিন্তু এর ফলে আমি অনেক উপকার পাচ্ছি বা কাজে উন্নতি হচ্ছে এটি কি গুনাহের কাজ?


নাম প্রকাশে অনিচ্ছুক

প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:১৮ এএম

উত্তর : অনেক বড় গুনাহের কাজ। অনেকটা দেহব্যবসার কাছাকাছি। কারণ, এতে পর পুরুষেরা একজন সেক্সি ও আবেদনময়ী পোশাক পরিহিতা নারীকে বিশেষ গুরুত্ব দিচ্ছে। যা তাদের জন্য চোখ, কান, অনুভ‚তি ও মন-মানসিকতার জিনা বলে সাব্যস্ত। আর যাকে ঘিরে এ আয়োজন সেও এই জিনার সমান অংশীদার। এসবই কবিরা গুনাহ। এ কাজ পরিত্যাগ ও আন্তরিক তওবা ছাড়া ক্ষমার উপায় নেই। এ ক্ষেত্রে জবটি যদি বৈধ হয়, তাহলে নিজ ব্যক্তিত্ব ও পর্দা রক্ষা করেও উন্নত ও আধুনিক পোশাকে চাকরিটি করা যেতে পারে। কিন্তু নিজ মেধা শ্রম ও দক্ষতার বিনিময়ে, পরপুরুষকে যৌন আনন্দ দিয়ে নয়। তাহলে পর্দা করেও এ জব করা জায়েজ হবে না।

সূত্র : জামেউল ফাতাওয়া, ইসলামী ফিক্হ ও ফাতাওয়া বিশ্বকোষ।
উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
lokopjuhybmjbh ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:৩০ এএম says : 1
just think yourself!!!
Total Reply(0)
শাহাদাত হোসাইন ২৬ ডিসেম্বর, ২০১৮, ৬:৪১ এএম says : 1
যখন কোনো ছেলে মেয়েকে মজা করে অথবা বিবাহের নিয়তে বলে 'আমি তোমাকে আমার স্ত্রী হিসেবে গ্রহণ করলাম আর মেয়ে তার জবাবে বলে আমি কবুল করলাম। তাহলে কি শরিয়তে তাদের বিয়ে হয়ে যাবে? উল্লেখ্য যে এখানে স্বাক্ষী বা দেনমহরের কথা নাই।
Total Reply(1)
রিপন ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম says : 4
ভাই শাহাদাত হোসাইন, চমৎকার এক জীবনজিজ্ঞাসা। জবাব কোন না কোনভাবে পেয়ে যাবেন। আমার আশঙ্কা হয় এমন বিয়ে ইসলামসম্মত নয়। ইজাব-কবুল এক সেশনে হলেও সাক্ষী নেই, দেন মোহরানারও কোন ফায়সালা নেই। মানুষ হিসেবে নারীর যে অধিকার ইসলাম দিয়েছে তার প্রায়োগিক বাস্তবতা এমন বিয়েতে নেই। আল্লাহ্ সর্বজ্ঞ।
রিপন ২৬ ডিসেম্বর, ২০১৮, ১১:৫৩ পিএম says : 1
মাশাআল্লাহ, আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী। শুদ্ধ জবাবটির জন্যে ধন্যবাদ। আল্লাহ আমাদের সবাইকে তা স্মরণে রাখার এবং মেনে চলার তৌফিক দিন, আমিন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন