বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমার নয় দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করুন

পুলিশের উদ্দেশে ড. কামাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করে পুলিশ তার নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। ড. কামাল গতকাল সাংবাদিকদের একথা জানিয়েছেন। তিনি বলেছেন, পুলিশ আমার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। প্রয়োজন অনুযায়ী আমাকে তারা নিরাপত্তা দিতে চায়।
গতকাল দুপুর ১২টার পর ড. কামাল হোসেনের সঙ্গে তার চেম্বারে সাক্ষাৎ করেন পুলিশের মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন। তার সঙ্গে আরো ছিলেন ডিসি কামরুজ্জামান, মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান ও মতিঝিলের ট্্রাফিক পুলিশ কর্মকর্তারা। প্রায় ঘণ্টাখানেক তারা সেখানে ছিলেন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার যাওয়ার কথা বলা হলেও তিনি সেখানে যাননি। হঠাৎ মতিঝিল জোনের ডিসির এ সাক্ষাৎ প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, পুলিশ কর্মকর্তারা আমাকে বলেছেন, তারা আমার নিরাপত্তার ব্যাপারে খুবই উদ্বিগ্ন। কোনো কিছু প্রয়োজন হলে চেম্বারে ও বাসায় তারা ব্যবস্থা নেবে। দরকার হলে গাড়ির সঙ্গেও নিরাপত্তা দেবে। এছাড়া কিছু বলেনি। আমি বলেছি, তারা যেন নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করে। আমার নিরাপত্তা নয়, দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করে। তিনি বলেন, ডিএমপি কমিশনারের আসার কথা থাকলেও কাজে আটকা পড়ায় এবং যানজটের কারণে আসতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন।
এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, সরকারের কার্যকলাপে সংসদ নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে আশঙ্কা আছে। শেষ পর্যন্ত নির্বাচনে থাকা নিয়ে তিনি বলেন, আমরা অবশ্যই থাকবো ইনশা আল্লাহ। ওরা যেন না বলতে পারে যে সরে গেছে। এটা আমাদের অধিকার। আমরা কেন সরে যাব? শেষ পর্যন্ত যদি অসম্ভব করে দেয়, তখন মানুষ দেখবে।
ড. কামালের সাথে সাক্ষাৎ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন, পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করতে আসার কথা ছিল। কিন্তু জরুরী অন্য বৈঠক থাকায় তিনি আসতে পারেননি। তবে পুলিশ কমিশনার টেলিফোনে ড. কামাল হোসেনের সাথে কথা বলেছেন বলে ওই কর্মকর্তা জানান।
সাক্ষাৎ শেষে ডিসি আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, নিয়মিত দায়িত্বের (রেগুলার ডিউটি) অংশ হিসেবে আমরা এসেছি। ওনার (ড. কামাল) নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তার নিরাপত্তার বিষয়ে কোনো সহযোগিতা লাগবে কি না, আমরা তার কাছে তা জানতে চেয়েছিলাম। ড. কামাল হোসেন বলেছেন, তার নিরাপত্তার কোনো কিছু প্রয়োজন হলে তিনি টেলিফোনে জানাবেন।
কী বিষয়ে কথা হলো? ডিএমপি কমিশনার আসার কথা ছিল -এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা নিয়ে তার সঙ্গে আপনারা (সাংবাদিকরা) কথা বলতে পারেন। কী আলোচনা হয়েছে সে ব্যাপারে ডিটেইলস কিছু বলতে পারব না। আমি নরমাল ডিউটির অংশ হিসেবে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছি, দ্যাটস অল।
ড. কামাল হোসেনের অফিসে পুলিশ যাওয়ার খবরে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ঐক্যফ্রন্টের আহ্বায়কের সঙ্গে দেখা করতে চান। সে জন্যই কয়েকজন পুলিশ কর্মকর্তা এসেছিলেন।
গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে বৈঠকে ড. কামাল হোসেন পুলিশকে ‘জানোয়ার’ বলেছেন বলে অভিযোগ উঠেছে। এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ওই অর্থে তো বলিনি। তারা মানুষের মতো ভূমিকা রাখবে, আমরা সবাই সেটাই আশা করি। তিনি আরও বলেন, তিনি সব সময়ই পুলিশের প্রশংসা করেছেন। পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করবে সে আশা প্রকাশ করেন তিনি। আগামীকাল নির্বাচনী প্রচারণার শেষদিনে ঢাকায় সমাবেশের অনুমতি পাননি বলেও জানান তিনি।
পুলিশ সার্ভিস এসোসিয়েশনের প্রতিবাদ : পুলিশকে ‘জানোয়ার লাঠিয়াল বাহিনী’ হিসেবে আখ্যায়িত করে জাতীয় নির্বাচন কমিশনে দেওয়া জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেনের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন। গতকাল সংগঠনের সভাপতি ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এবং সংগঠনের সাধারণ সম্পাদক ও ডিএমপি’র ডিসি প্রলয় কুমার জোয়ারদার স্বাক্ষরিত এক প্রতিবাদ পত্রে বলা হয়, এ ধরণের আপত্তিকর, অবিবেচনাপ্রসূত মন্তব্যের মধ্য দিয়ে পুলিশের মতো জননিরাপত্তা ও জন-শৃঙ্খলা বিধানে সার্বক্ষণিক দায়িত্ব পালনকারী আইন-শৃঙ্খলা বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দেবার মতো অপপ্রয়াস নেওয়া হয়েছে। যা অনাকাঙ্খিত, অনভিপ্রেত ও দুঃখজনক। ড. কামাল হোসেনের মতো মুক্তিযুদ্ধের একজন সংগঠকের নিকট হতে এ ধরণের দায়িত্বজ্ঞানহীন মন্তব্য জাতির মনে ভিন্ন চিন্তার উদ্রেক করে। তার ওই বক্তব্য উদ্দেশ্য প্রণোদিত, আপত্তিকর ও অবিবেচনাপ্রসূত। আমরা তার বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (27)
Mohammad Hannan ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২২ এএম says : 0
একজন নির্লোভ খাটি দেশপ্রেমিক এর চিন্তা চেতনা এমনই হই
Total Reply(0)
Kamrul Hasan Kamrul ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৩ এএম says : 0
একথাটাই শুনতে চাইছিলাম স্যারের মুখ থেকে
Total Reply(0)
Kabir ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৪ এএম says : 5
ডক্টর কামাল সাহেবের নিরাপত্তা নিয়ে সত্যিই আমি চিন্তিত। কামাল সাহেবকে নিয়ে বিএনপি বানিজ্য করছে। এর বেশিকিছু নয়। বিএনপির কাছে ওনার জীবনের কানাকড়িও মুল্য নাই।
Total Reply(0)
Abdul karim ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৫ এএম says : 0
পুলিশকে অতি উৎসাহী দেখা যাচ্ছে। এমন তো কথা ছিল না। পুলিশ তো ওনার নামে মামলা দেওয়ার কথা। বরং তার উল্টো দেখছি।
Total Reply(1)
Alim Sikdar ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৫ এএম says : 4
অপেক্ষায় থাকেন। বালির ট্রাক আসতেছে
Amjad Hossain ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৬ এএম says : 0
আমি খোজ নিয়া দেখেছি গ্রামে এখনো ভোটারের নিকট ধানের শীষের নেতাকর্মী যায় নাই,যেই কোন উপায়ে ধানের শীষের পোষ্টার পৌছাইয়াদেন।
Total Reply(0)
Abdur Rahaman ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৬ এএম says : 0
জানিনা হে জাতির শ্রেষ্ঠ সন্তান আমরা তোমাকে হারাতে বসেছি কি না!! হাই রে বাংলা "!
Total Reply(0)
Mike Rundle ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৭ এএম says : 0
পুলিশ নিরাপত্তা দিতে চায় মানে বালুর ট্রাক ফেলা হবে
Total Reply(0)
MD Abdul Wadud ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৭ এএম says : 0
ধন্যবাদ স্যার আপনাকে
Total Reply(0)
mokter hossain ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৮ এএম says : 0
উনার নিরাপত্তা নিয়ে উনি উদ্বিগ্ন না হয়ে পুলিশ কেন বেশি উদ্বিগ্ন হলো। ব্যাপারটা কেমন যেন !!!
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৮ এএম says : 0
ড. কামাল হোসেন দেশের একজন সম্মানিত ব্যক্তি ৷ তাঁর কোনো রাজনৈতিক উচ্চাভিলাষ রয়েছে বলে মনে করি না ৷ তাঁকে সবাই সম্মান প্রদর্শন করা উচিত বলে মনে করি ৷
Total Reply(0)
Marjouk Abir Hossain ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৮ এএম says : 0
নিরাপত্তার নামে খালেদা জিয়ার বাড়ির সামনে ছিলো বালুর ট্রাক। হয়তো বাকশাল নতুন ফন্দি করছে। ডঃ কামাল কে প্রচারনায় বাহিরে রাখার কৌশল নিচ্চে না তো?
Total Reply(0)
Abdul Alim ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম says : 0
You are king of banglidesh
Total Reply(0)
Abu Bakkar Siddik ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম says : 0
বাঘের বাচ্চা।স্যালূট স্যার।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম says : 0
তিনি বাংলাদেশকে একটা সংবিধান উপহার দিয়েছেন যার মূল্য ও তাৎপর্য ৫০ বছরেও লীগের উপলব্ধির বাইরে ।
Total Reply(0)
Zulfiqar Ahmed ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩০ এএম says : 2
৫ বছরে গনফোরাম জনপ্রিয় হয়নি। আপনিও না।তাহলে ঐ মানুষগুলো এখন আপনাকে মাথায় তুলে রেখেছে যারা ২৫ বছর আপনার হয়নি।
Total Reply(0)
Md Emdadul Hoque ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩০ এএম says : 0
Absoulately wright . He is not like a hasina .
Total Reply(0)
Ashish Ghosh ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩১ এএম says : 0
আমিও আমার নিজের ও পরিবারের নিরাপত্তার ব্যাপারে ভীত। আমি কি নিরাপদে আমার ভোট দিতে পারি? আমার ভোট গণনা করা হবে? আমরা ন্যায়বিচার চাই।
Total Reply(0)
M A Mannan Manik ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩১ এএম says : 0
জীবন যখন আছে পুলিশও একদিন মারা যাবে। কেউ নিরাপত্তা দিয়ে পারবে না। কিন্তু জনগনের নিরাপত্তা দিতে বলেছে, নিজের নিরাপত্তা না চেয়ে। মহানুভবতা, ভালোবাসা, দেশপ্রেম, সততা আরও অনেক গুনে আক্ষায়িত করা যাবে।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩১ এএম says : 0
পুলিশ আপনার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বলে উচ্ছ্বসিত হবার কিছু নাই।। মনে রাখবেন, 'বাঘে ছুঁলে এক ঘা পুলিশে ছুঁলে ১৮ ঘা’! এর পর দেখবেন কখন যে নিরাপদ হেফাজতে নিয়ে গেছে টেরও পাবেন না৷
Total Reply(0)
Muhammad Imam Hasan ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩২ এএম says : 0
এই মহান ব্যক্তিত্ব যতদিন সমাজে থাকবে, ততদিন হয়তো সমাজ আশার আলো দেখতে কোন পাপ নেই!!!
Total Reply(0)
NAhmed ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩২ এএম says : 0
শুধু নির্বাচন কমিশনই না আওয়ামী লীগও চায় না এদেশে আর কোন সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হোক.
Total Reply(0)
রুবেল ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৩ এএম says : 0
I am sure that dr.Kamal will be house arrest very soon!
Total Reply(0)
তাসলিমা বেগম ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৩ এএম says : 0
পুলিশ আপনার নিরাপত্তা নিয়ে নয় বরং উগ্বিগ্ন আপনি কখন আবার ভোট চাইতে মাঠে নেমে পড়েন সেটা নিয়ে। তাই তো বাড়ি এসে জুজুর ভয় দেখিয়ে গেল। অথচ এই পুলিশের সামনেই কিন্তু আপনার উপর হামলা হয়েছিল তখন তারা কিছুই করেনি বরং চুপটি মেরে ছিল
Total Reply(0)
Sheru Zaman ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৩ এএম says : 0
That’s like a real hero real patriot leader.Salute.
Total Reply(0)
Azizul Hoque ২৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৩ এএম says : 0
আপনার নিরাপত্তা নিয়ে পুলিশ মোটেই উদ্বিগ্ন নয়। কোন ফাদে পা দিবেন না। আপনার সাথে বাংলার জনগন আছে।৩০ তারিখ জয় নিয়ে জনগন নিজেরাই আপনার নিরাপত্তা নিশ্চিত করবে।
Total Reply(0)
রহিম ২৭ ডিসেম্বর, ২০১৮, ১১:১৯ এএম says : 0
ডাঃ কামাল কে আওযামীলীগ মেরে বি ত্রন পি কে ফাসানোর ফন্দি করছে জনগন ভালো করে বুজে ক্ষমতার লোভী কে
Total Reply(0)
Rafiq ২৭ ডিসেম্বর, ২০১৮, ৪:০৮ পিএম says : 0
ড. কামাল হোসেন দেশের একজন সম্মানিত ব্যক্তি ৷ তাঁর কোনো রাজনৈতিক উচ্চাভিলাষ রয়েছে বলে মনে করি না ৷ তাঁকে সবাই সম্মান প্রদর্শন করা উচিত বলে মনে করি ৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন