শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গাজীপুর-২ আসনের অধিকাংশ কেন্দ্রে নৌকা ছাড়া কোনো এজেন্ট নেই

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসন টঙ্গীর ১০টি ভোট কেন্দ্র ঘুরে মাত্র ২টি ভোট কেন্দ্রের ৫টি বুথে ধানের শীষের এজেন্টকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। বাকি সকল কেন্দ্রে শুধুমাত্র নৌকা প্রতীকের এজেন্ট ব্যতিত অন্য কোন এজেন্টকে দেখা যায়নি। তবে যে ৫টি বুথে ধানের শীষের এজেন্ট রয়েছে তারাও ডামি এজেন্ট বলে ভোটাররা জানান। গতকাল সকাল ১০টায় নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ৫টি পুরুষ বুথের মধ্যে কোনটিতেই নৌকা ছাড়া অন্য কোন প্রতীকের পক্ষের এজেন্ট নেই। দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা জানান, এখানে নৌকা ব্যতিত অন্য কোন প্রতীকের এজেন্ট আসেন নি। এই কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ৩০ভাগ ভোটার ভোট দিয়েছেন বলে জানান। টঙ্গীর শিলমুন আব্দুল হাকিম মাস্টার উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও একই চিত্র পরিলক্ষিত হয়েছে। এই কেন্দ্রের একটি মহিলা বুথে ৩জন এজেন্টকেই নৌকা প্রতীকের পক্ষে অবস্থান করতে দেখা যায়। দুপুর ১২টায় মরকুন সরকারি প্রাথমিক বিদ্যালয় মহিলা কেন্দ্রের ৪টি বুথের মধ্যে ২টি বুথে নৌকা ও ধানের শীষের এজেন্ট দায়িত্ব পালন করতে দেখা গেছে। বাকি ২টি বুথে শুধুমাত্র নৌকা প্রতীকের এজেন্ট ছাড়া অন্য কোন এজেন্টকে পাওয়া যায়নি। একই কেন্দ্রের ৩টি পুরুষ বুথে এসময় নৌকা ব্যতিত অন্য কোন প্রতীকের পক্ষে এজেন্ট ছিল না। একটিতে নৌকা ও হাতপাখার এজেন্টকে দায়িত্ব পালন করতে দেখা যায়। মন্নু টেলক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়েও একই চিত্র দেখা যায়। এ কেন্দ্রের ৬টি বুথের মধ্যে ৫টিতেই ধানের শীষের কোন এজেন্ট ছিল না। দুপুর ১২টা ১০মিনিট পর্যন্ত এই কেন্দ্রে মাত্র ১০ ভাগ ভোট পড়েছে বলে কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার এ প্রতিনিধিকে জানান। সাতাইশ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন হাত পাখার এজেন্টে এর সাথে আলাপ করে জানা গেছে, গতকাল সকাল সাড়ে ১১টার সময় ৩নং পুরুষ বুথে কয়েকজন যুবক ১৫০টি ব্যালট পেপার জোরপূর্বক নিয়ে নৌকায় সিল মেরে ব্যালট বাক্সে ভরে চলে যান। এছাড়া অনেক কেন্দ্রে নৌকার স্লিপ ছাড়া ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে দিচ্ছেন না বলে ভোটাররা জানান।

গাজীপুর-২ আসনের ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রধান এজেন্ট ও জেলা ছাত্রদলের সভাপতি সরাফত হোসেন জানান, গাজীপুরের কয়েকটি কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের যুবলীগ ও ছাত্রলীগের লোকজন মারধর করে বের করে দিয়েছে। অধিকাংশ কেন্দ্রে পুলিশ ও আ.লীগের লোকজন ধানের শীষের এজেন্টদেরকে গ্রেফতার ও প্রাণনাশের হুমকি দিয়ে কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে দেয়নি বলে তিনি দাবি করেন।
তিনি জানান, টঙ্গীর পাগাড়, দত্তপাড়া স্ট্যাডফোর্ড, দত্তপাড়া প্রাথমিক বিদ্যালয়, বড় দেওড়া ডেফোডিল উচ্চ বিদ্যালয়, ১০নং ওয়ার্ডের আইনউদ্দিন ইফতেদায়ী মাদরাসা কেন্দ্রসহ অন্তত ৩০টি কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন