বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নৌকার জয় হবেই

এ বিজয় শেখ হাসিনার : আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নৌকার জয় হবেই হবে। নৌকার জয় হলে, বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং এগিয়ে যাবে। আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে আরো সামনে এগিয়ে নিয়ে যাচ্ছি। সেটা বাস্তবায়ন করতে হলে নৌকাকে জয়যুক্ত করতে হবে। গতকাল সকাল ৮টার কিছু পরে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়ে এ কথা বলেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল ও বোন শেখ রেহানা। প্রধানমন্ত্রী বলেন, আমি এইমাত্র ভোট দিয়ে আসলাম। আমি আশা করি নৌকার জয় হবেই। মানুষ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে ভোট দেবে। সাধারণ মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবে। নৌকার জয় সুনিশ্চিত। বাংলাদেশ যে উন্নয়নের মহাসড়কে সেই উন্নয়ন ও অগ্রগতির যাত্রা অব্যাহত রাখতেই বাংলার জনগণ নৌকা মার্কায় ভোট দেবেন এবং আরেকবার সেবা করার সুযোগ দেবেন।
ভোট দেওয়া শেষে উন্নত বাংলাদেশের প্রত্যাশা করে প্রধানমন্ত্রী বলেন, জনগণ যে রায় দেবে তা আমরা মাথা পেতে নেব। তিনি বেেলন, আমি গতকাল (শনিবার) রাতে নির্বাচন মনিটরিং করে দেখেছি আমাদের প্রায় ১০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। গতকালও চারজনকে হত্যা করা হয়েছে। সহিংসতা চাইনা, শান্তিপূর্ণ নির্বাচন হোক। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। উল্লেখ্য, রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট এবং কলাবাগান থানা এলাকা নিয়ে ঢাকা-১০ সংসদীয় আসনের একটি ভোটকেন্দ্র ঢাকা সিটি কলেজ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ধানমন্ডির সুধা সদনের বাসার ঠিকানার ভোটার। সে অনুযায়ী তার ভোট কেন্দ্র ঢাকা সিটি কলেজ কেন্দ্র। এর আগে ২০০৮ সালে এবং ২০১৪ সালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ওই একই কেন্দ্রে ভোট দেন।
এ বিজয় শেখ হাসিনার: আ.লীগ
আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের অপেক্ষায় আওয়ামী লীগ। এবারের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা জাতির সামনে একটি চ্যালেঞ্জ ছিল। সেই চ্যালেঞ্জ প্রধানমন্ত্রী বুদ্ধিমত্তার সাথে মোকাবেলা করেছে। তাই এ বিজয় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিজয়।
গতকাল বঙ্গবন্ধু এ্যভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মিডিয়া সেন্টারে নির্বাচন পরবর্তী সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। এইচ টি ইমাম বলেন, বাংলার জনগণের নিরঙ্কুশ সমর্থনে, এই স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের অধীনে তা সম্পন্ন হয়েছে। এর সব কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা
তিনি বলেন, শেখ হাসিনা সরকারপ্রধান হয়েও স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সংবিধানের বিধান অনুযায়ী কীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়, তার অনন্য নজির স্থাপন করেছেন। নেতাকর্মীদের দায়িত্বশীল থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের দাযয়িত্বশীল আচরণ করার জন্য প্রয়োজনীয় নির্দেশনাসহ অনুরোধ করা হয়েছে। নির্বাচনের ফলাফল আমাদের পক্ষে যদি আসে, তা বাংলাদেশের জনগণকে উৎসর্গ করব।
প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এ সময় তিনি বলেন, বিজয়ের উল্লাসে কেউ আনন্দ মিছিল করবেন না। প্রধানমন্ত্রী বলেছেন- এখন আনন্দ মিছিল করার সময় নয়, দেশ গড়ার সময়। প্রধানমন্ত্রী দলের সব নেতাকর্মীকে আনন্দ মিছিল করতে নিষেধ করেছেন বলেও জানান তিনি। তিনি আরো বলেন, এ নির্বাচন বড় ধরনের চ্যালেঞ্জের নির্বাচন ছিল। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে নির্বাচন সম্পন্ন করেছেন। তাই তাকে অভিনন্দন জানাই। সাধারণ ভোটারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে এইচ টি ইমাম বলেন, তারা বিএনপি জামাত ঐক্যফ্রন্টের গুজব সন্ত্রাস উপেক্ষা করে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়েছে। তাদের প্রতিও কৃতজ্ঞতা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, ঢাকা দক্ষিন আাওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, চিত্রতারকা ফেরদৌস, শমী কায়সার, রোকেয়া প্রাচী প্রমুখ।
এদিকে সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আরেক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, একাদশ জাতীয় নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা জাতির সামনে একটি চ্যালেঞ্জ ছিল। বাংলার জনগণের নিরঙ্কুশ সমর্থনে, এই স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের অধীনে তা সম্পন্ন হয়েছে। এর সব কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা
তিনি বলেন, গণমাধ্যমের মাধ্যমে এবং দলীয় সূত্র থেকে বিভিন্ন নির্বাচনী এলাকার ফলাফল আসতে শুরু করেছে। এ পর্যন্ত আমরা যে তথ্য পেয়েছি, তাতে এটা নিশ্চিতভাবে বলা যায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ মহাজোট বিপুল ভোটের ব্যবধানে অধিকাংশ আসনে জয়লাভ করবে। এ সময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপদফতর সম্পাদক বিপ্লব বড়–য়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সনাল প্রমুখ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মো কারিমুল ইসলাম ২ নভেম্বর, ২০২২, ১২:৫২ এএম says : 0
আওয়ামীলীগ যাক দেতে চাই
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ৩১ ডিসেম্বর, ২০১৮, ৭:৫৫ এএম says : 0
কওমি জননী জননেত্রী শেখ হাসিনা সঠিক নির্দেশ দিয়েছেন। এই সুদুর প্রবাস থেকে আমি আশাকরবো আওয়ামী লীগের সবাই নেত্রীর কথা শুনে আনন্দ মিছিল বের করা থেকে বিরত থাকবেন। আমাদের এই বিজয় হয়েছে আল্লাহ্র ইচ্ছায় কাজেই আমাদেরকে এখন আল্লহার দরবারে শুকরিয়া আদায় করতে হবে। আমাদের প্রত্যেকে আমাদের নিজ নিজ ধর্ম অনুযায়ী এই শুকরিয়া আদায় করতে হবে। ........... আল্লাহ্‌ আমাদের দেশকে সঠিক নেতার হাতে সঠিক পথে রাখুন। আমিন
Total Reply(0)
jack ali ৩১ ডিসেম্বর, ২০১৮, ১১:৩০ এএম says : 0
*****Of Course -----We need Boat----Without Boat We all Sink---There will no more Bangladesh Without Boat-------Boat Should rule our country fore ever---Congratulations???
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন