বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব নেতাদের অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী লোটে শেরিং, ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।
ইহসানুল করিম জানান, শেখ হাসিনাকে সর্বপ্রথম অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী। সোমবার সকালে ফোন করেন তিনি। মোদি আশা করেন, দুই দেশের মধ্যে সুসম্পর্ক অব্যাহত থাকবে। বাংলাদেশের বর্তমান সরকার যে অর্থনৈতিক ও সামাজিক সংস্কার করছে, তা আরও জোরদার হবে। তিনি আশা প্রকাশ করেন, ভারতের সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক সম্পর্ক আরও জোরদার হবে।
ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার নিকোলায়েভ গণভবনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শুভেচ্ছা জানিয়ে লেখা চিঠি পৌঁছে দেন। চীনের রাষ্ট্রদূত ঝ্যাং ঝু দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। এসময় তিনি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা প্রকাশ করেন। একই সঙ্গে শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তার ভিশন-২০২১ রূপকল্প বাস্তবায়ন হবে এবং ওই সময়ের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে একটি নৌকার রেপ্লিকাও তুলে দেন।
পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা ও ইংরেজি ভাষায় এক টুইট বার্তায় অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনাজি কে জানাই অভিনন্দন।’
ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধবও ফোনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানিয়েছেন। রাম মাধব আওয়ামী লীগের সব নেতা-কর্মীকে অভিনন্দন জানান।
উল্লেখ্য, রোববার অনুষ্ঠিত ভোটের ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। এইচ এম এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। ওয়ার্কার্স পার্টি তিনটি আসন পেয়েছে। জাসদ পেয়েছে ২টি আসন। বিকল্পধারা দুটি আসন পেয়েছে। গণফোরাম পেয়েছে দুটি আসন। তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন। এমনকি মহাজোটের শরিকদের জয়লাভ করা আসনসহ আওয়ামী লীগের নেতৃত্বে জিতে আসা মোট আসন সংখ্যা ২৮৮টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
মুসাফির ১ জানুয়ারি, ২০১৯, ১:০১ এএম says : 0
➤ কাফিরগণ যেন কিছুতেই এ ধারণা পোষণ না করে যে, তাদেরকে আমি যে অবকাশ দিয়েছি তা তাদের জন্য মঙ্গলজনক; আমি তাদেরকে শুধু এজন্য অবকাশ দেই যে, যেন তাদের পাপের পরিমাণ বেড়ে যায়, তাদের জন্য আছে লাঞ্ছনাদায়ক শাস্তি। সূরা ইমরান: ১৭৮
Total Reply(0)
মুসাফির ১ জানুয়ারি, ২০১৯, ১:০১ এএম says : 0
➤ কাফিরগণ যেন কিছুতেই এ ধারণা পোষণ না করে যে, তাদেরকে আমি যে অবকাশ দিয়েছি তা তাদের জন্য মঙ্গলজনক; আমি তাদেরকে শুধু এজন্য অবকাশ দেই যে, যেন তাদের পাপের পরিমাণ বেড়ে যায়, তাদের জন্য আছে লাঞ্ছনাদায়ক শাস্তি। সূরা ইমরান: ১৭৮
Total Reply(0)
কামরুল ইসলাম রকেট ১ জানুয়ারি, ২০১৯, ১:০২ এএম says : 1
জয় তো চেয়েইছিলাম। কিন্তু এভাবে নয়। বিজয় তো আসতোই, সে বিশ্বাস ছিলো তবুও এই ক্ষমতার প্রদর্শন কেন? তবুও যদি হেরেই যেতাম, এতোটা মাথা নত হতো না। এ বিজয় লজ্জার বিজয়, এ বিজয় বিব্রত হবার বিজয়।
Total Reply(0)
Ajoy ১ জানুয়ারি, ২০১৯, ১:০২ এএম says : 0
দেশের সব কেন্দ্রে আগের দিন রাতে পুরো ভোটের ৭৫% ভোট আগে চ্ছাপ্পা মেরে দিয়েও ভোটের দিন দুপুরের পর কেন্দ্র বন্ধ করে দিয়ে চ্ছাপ্পা মেরে যে মানুষ ভোটে জয়ী হয় তাকে অভিনন্দন জানানোর ত প্রশ্নই আসে না..... বাংলাদেশের প্রতিটা মানুষ জানে যে এটা শতভাগ প্রশ্নবিদ্ধ নির্বাচন..!
Total Reply(0)
Howladar Karim ১ জানুয়ারি, ২০১৯, ১:০৩ এএম says : 0
“ সৎ লোক সাতবার বিপদে পড়লে আবার উঠে কিন্তু অসৎ লোক বিপদে পড়লে একবারে নৃপাত হয়॥ ” —হযরত সোলায়মান (আঃ)।
Total Reply(0)
Shopon Mia ১ জানুয়ারি, ২০১৯, ১:০৪ এএম says : 0
অংসান সুচি হাজার হাজার অসহায় নীরিহ রোহিঙ্গা মুসলমানদের আগুন দিয়ে পুড়িয়ে এবং বিভিন্ন কায়দায় হত্যা করে আজ তিনি বিশ্বনেতাদের একজন
Total Reply(0)
Rasel Sheikh ১ জানুয়ারি, ২০১৯, ১:০৫ এএম says : 1
Only congratulations on world Awards I believe that she will get world,Magical Awards Very Soon
Total Reply(0)
রিয়াজুল ইসলাম ১ জানুয়ারি, ২০১৯, ১:০৫ এএম says : 0
খেলা দেখলাম, খেলা চলছে, নির্বাচন কমিশনের হিসাব মিলাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে, এতো বড় জয়ে জয়ের অনুমানও ফেল মেরেছে। আসলে এবার আমিও কিছুটা হতভম্ব। ফলাফলের হিসাব কিছুতেই মিলছে না
Total Reply(0)
Md Rafat ১ জানুয়ারি, ২০১৯, ১:০৬ এএম says : 0
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ ধন্যবাদ। ভোট দিতে আমাদের কেন্দ্রে যাওয়া লাগেনি, সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে তিনি আমাদের ভোট সংগ্রহ করেছেন!
Total Reply(0)
Alamgir Bhuiyan ১ জানুয়ারি, ২০১৯, ১:০৭ এএম says : 0
শেরে বাংলা একে ফজলুল হকের উক্তিটি মনে আছে কার? যেদিন দেখবেন দাদা বাবুরা আমাদের প্রশংসা শুরু করেছেন, সেদিন বুঝবেন আমরা বিপদের সামনে এগুচ্ছি।
Total Reply(0)
Ataul Sarwar ১ জানুয়ারি, ২০১৯, ১:০৯ এএম says : 0
ভারত নামক রাষ্ট্রটি আসলেই কি বাংলাদেশের বন্ধু??? দেখা যাচ্ছে বাংলাদেশের যত ধরনের ক্ষতি করা যায় তার সবই করছে ভারত । মুখে বন্ধ্বুত্বের কথা বললেও অন্তরে পোষন করে তিব্র বিদ্বেষ আর ঘৃনা । বাংলাদেশের সীমান্তে মুসলমান হত্যা করে কে ? -ভারত... বাংলাদেশে সীমান্তে কাটাতারের বেড়া দিছে কে ? - ভারত বাংলাদেশের সীমান্তে মানুষ উলংগ করে নির্যাতন করে কে ? -ভারত সীমান্তে অনুপ্রবেশ করে বাংলাদেশিদের নির্যাতন করে কে ?- ভারত বাংলাদেশের সীমান্ত দিয়ে মাদক পাচার করে কে ? -ভারত শুধু বাংলাদেশে মাদক পাচারের জন্য সীমান্তের ৩৫ কিলোমিটার এলাকার মধ্যে ফেন্সিডিল কারখান করেছে কে ?-ভারত কে বাংলাদেশে হিরোইন পাচার করে? -ভারত বাংলাদেশের পন্য সীমান্ত দিয়ে পাচারে সহযোগিতা করে কে ? ভারত সীমান্ত দিয়ে গরু আমদানী বন্ধ করে বাংলাদেশকে গোশত খাওয়া বন্ধ করার হুমকি দেয় কে ?-ভারত পার্বত্য চট্রগ্রামে অস্ত্র সরবরাহ করে কে ? -ভারত পার্বত্য চট্রগ্রামে উপজাতি সন্ত্রাসীদের প্রশিক্ষন দিচ্ছে কে ?-ভারত পার্বত্য চট্রগ্রামে শান্তি বাহিনির মদদদাতা কে ? - ভারত নদিতে বাধ দিয়ে বাংলাদেশের ন্যায্য পাওনা পানি দিচ্ছেনা কে ?-ভারত উত্তরবংগকে মরুভুমি বানানোর ষড়যন্ত্র করছে কে ? -ভারত সীমান্তবর্তি নদিগুলো দখল করছে কে ?-ভারত বাংলাদেশের সমুদ্রে প্রবেশ করে মাছ ধরে নিয়ে যায় কে ?-ভারত সমুদ্রে বাংলাদেশের খনিজ সম্পদ চুরি করছে কে ?-ভারত বাংলাদেশের গার্মেন্টস শিল্পে অরাজকতা সৃষ্টি করে রেখেছে কে ?-ভারত বাংলাদেশের পোষাক শিল্পকে পঙ্গু করার ষড়যন্ত্রকারী কে ? -ভারত বাংলাদেশের পোষাক কারখানায় গন্ডগোল লাগিয়ে কিনে নেয় কে?-ভারত বাংলাদেশের শেয়ারবাজারের কেলেংকারীর জন্য দায়ী কে?-ভারত বিভিন্ন বেসরকারী অফিসে অবৈধ চাকরিরত লক্ষ লক্ষ হিন্দুরা কোন দেশের?- ভারত বাংলাদেশ এর রেমিটেন্স এর উপর নির্ভরশীল কে ?- ভারত বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করার পায়তারা করছে কে ?-ভারত বাংলাদেশে বিভিন্ন কাজ পেতে ভিক্ষুকের মত মুখিয়ে থাকে কে ?-ভারত বাংলাদেশের দেওয়া ভিক্ষা ছাড়া চলতে পারেনা কে? –ভারত বাংলাদেশে টিভির মাধ্যমে সামাজিক অবক্ষয় ঘটাচ্ছে কে? –ভারত বাংলাদেশের নগ্নতার বিস্তারকারী দেশ কে ?- ভারত বাংলাদেশে মিডিয়া পতিতা রপ্তানী করে কে ? –ভারত বাংলাদেশের পন্য যাতে ভারতে ঢুকতে না পারে সে জন্য নানাবিধ সমস্যা তৈরিকারী দেশ কে ? ভারত নেপাল-ভুটানের সাথে বানিজ্য করতে বাধা দিচ্ছে কে ?- ভারত পিলখানায় হত্যাকান্ডের পিছনে মুল দায়ী কে ?-ভারত বাংলাদেশের প্রতিরক্ষা বাহিনিকে অথর্ব করার পায়তারা করছে কে?-ভারত বাংলাদেশে প্রতিরক্ষা অফিসসমুহে র’ এর এজেন্ট বসিয়েছে কে ?-ভারত বাংলাদেশের ভুখন্ড দাবী করে কে?-ভারত বাংলাদেশকে আক্রমন করার হুমকি দেয় কে?- ভারত বাংলাদেশে ভারতীয় নাগরিক পুশ ইন করে কে ?-ভারত ভারতের নাগরিকদের বাংলাদেশী বানানোর পায়তারা করছে কে ?- ভারত বাংলাদেশে সরকারী চাকুরিতে গনহারে হিন্দু নিয়োগের পিছনে কে? – ভারত পাঠ্যপুস্তকে ইসলাম বিরোধী কথা সংযুক্ত করার পিছনে কে?-ভারত সবদিক থেকে বাংলাদেশকে অক্টোপাশের মত চেপে ধরেছে কে?-ভারত বাংলাদেশকে সিকিম বানানোর পায়তারা করছে কে ? –ভারত বাংলাদেশের প্রকাশ্য শত্রু কে? –ভারত তাহলে দেখা যাচ্ছে বাংলাদেশের যত ধরনের ক্ষতি করা যায় তার সবই করছে ভারত । মুখে বন্ধ্বুত্বের কথা বললেও অন্তরে পোষন করে তিব্র বিদ্বেষ আর ঘৃনা । মহান আল্লাহ তায়ালা বলেনঃ ‘তোমরা (মুসলমানরা) তোমাদের সবচেয়ে বড় শত্রু হিসেবে পাবে প্রথমতঃ ইহুদীদেরকে অতঃপর মুশরিকদেরকে।’ (সূরা মায়িদা: ৮২)
Total Reply(0)
Salman Khan ১ জানুয়ারি, ২০১৯, ১:১০ এএম says : 0
বিজয়ী মীরজাফরের চেয়ে পরাজিত সিরাজউদ্দৌলার ইতিহাস অনেকবেশি গৌরবের এবং মর্যাদার অধিকারী।
Total Reply(0)
Hasan Hridoy ১ জানুয়ারি, ২০১৯, ১:১১ এএম says : 0
জানানোটাই স্বাভাবিক। কেনোনা মোদি যা যেভাবে চাচ্ছে তা সেভাবেই পাচ্ছে। একাদশ জাতীয় নির্বাচনে হয়তো মোদি মুখফুটে কিছু বলেনি। কিন্তু গোপন যোগাযোগ ঠিক করেছে, বর্তমান ভারতপন্থি দল আওয়ামীলীগের সাথে। কারন তারা চায় না এদেশে কখন ইসলামী ভাবধারার এমনকি যারা ইসলাম পালন করে এমন কোনো দল ক্ষমতায়য় আসুক। যেহেতু আওয়ামীলীগ ইসলামের বিরুদ্ধে বিভিন্ন একশন নেয় সেহেতু তাদের সাপোর্ট আওয়ামীলীগের দিকে থাকাটাই যুক্তিযুক্ত। যাইহোক এটা আমার ব্যক্তিগত মতামত কোনো কুটনীতিক তথ্য নয়।
Total Reply(0)
বাহারুল ইসলাম ১ জানুয়ারি, ২০১৯, ১০:৪২ এএম says : 0
এ বিজয় আনন্দের বিজয় নয় এ বিজয় লজ্জার। এ বিজয় ভোট ডাকাতির এ বিজয় গণতন্ত্র হত্যার।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন