বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘স্মিথ-ওয়ার্নারকে দরকার অস্ট্রেলিয়ার’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঘরের মাঠে প্রথমবার ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের শঙ্কায় অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্ট হেরে ব্যর্থতার তলানিতে গিয়ে ঠেকেছে তারা। ৩৯৯ রানের লক্ষ্যে খেলতে নেমে হেরেছে ১৩৭ রানে। অসিদের কঠিন এই সময়ে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের অভাব খুব করে টের পাচ্ছেন অধিনায়ক টিম পেইন।
বল টেম্পারিংয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটের সেরা দুই ব্যাটসম্যান এখন নিষিদ্ধ। জাতীয় দলের সঙ্গে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি নেই তাদের। দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিংয়ের ঘটনার পর স্মিথ-ওয়ার্নারকে হারিয়ে প্রচণ্ড সংগ্রাম করতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। একের পর এক হারে হতাশার মেঘ জমা হচ্ছে অস্ট্রেলিয়ার আকাশে।
সবশেষ ভারতের বিপক্ষে মেলবোর্ন টেস্ট হারের পর এই ক্রিকেটারদের খুব ‘মিস’ করছেন পেইন। দলে তাদের প্রয়োজন ভীষণভাবে অনুভব করছেন এই উইকেটরক্ষক। চাপের মুখে কিভাবে বের হতে হয়, অনভিজ্ঞ অস্ট্রেলিয়ার ক্ষেত্রে খুব কঠিন হয়ে যাচ্ছে। পেইনের মতে, স্মিথ ও ওয়ার্নারের বদলি সম্ভব নয়। বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারার বদলি পাওয়া যেমন ভারতের পক্ষে অসম্ভব, তেমনি অস্ট্রেলিয়ার এই ক্রিকেটারদের জায়গা পূরণ করা সম্ভব নয় বলে মনে করেন তিনি।
মেলবোর্ন টেস্ট হারের পর সিরিজে ফেরার (সিডনি টেস্ট) ম্যাচের আগে বললেন, ‘এটা একেবারে স্পষ্ট (স্মিথ-ওয়ার্নারের বদলি সম্ভব নয়)। পূজারা ও কোহলি ভারতীয় দলের বাইরে থাকলে আমার মনে হয় একই রকম আলোচনা হতো। আপনার দলে যদি বিশ্বমানের খেলোয়াড় থাকে এবং তাদের খেলাতে না পারেন, তাহলে সেটা কেমন হবে? তাই এই মুহূর্তটা আমাদের জন্য ভীষণ চ্যালেঞ্জর এবং প্রত্যেকেই হতাশ।’
দলে স্মিথ-ওয়ার্নারের প্রয়োজনীয়তা বোঝালেন পেইন এভাবে, ‘প্রত্যেকে প্রচণ্ড পরিশ্রম করছে। টেস্ট ক্রিকেটের চাপ নেওয়ার বিষয়ে অভিজ্ঞও হচ্ছে তারা এবং নিজের কাজ সম্পর্কে বুঝতে শিখছে। সবচেয়ে বড় বিষয় হলো, আমাদের দলের বিশ্বমানের খেলোয়াড়রা (স্মিথ-ওয়ার্নার) শিগগিরই দলে যোগ দেবে, আর তখন স্পষ্টভাবেই দেখতে পাবেন দলের পরিবর্তন কতটা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন