ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নিখোঁজ ৪ শিক্ষার্থীর সন্ধান দাবি পরিবারের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১২:১১ এএম, ২ জানুয়ারি, ২০১৯

রাজধানীর ফার্মগেট থেকে নিখোঁজ হওয়া ৪ শিক্ষার্থীর সন্ধানের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তাদের পরিবার। গতকাল মঙ্গলবার সকালে ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলন এই দাবি জানায় তারা। সংবাদ সম্মেলনে নিখোঁজ হওয়া পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে নিখোঁজ হওয়া পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু খালেদ মোহাম্মদ জাবেদের ছোট ভাই আবু হাসনাত, বোরহান উদ্দিনের বড় ভাই মনির, রেজাউল খালেকের বড় ভাই আবিদাতুন খালিদ ও ডা. সৈয়দ মমিনুল হাসানের বড় ভাই সৈয়দ ইদরাক।
সংবাদ সম্মেলনে নিখোঁজ আবু খালেদ মোহাম্মদ জাভেদের ছোট ভাই আবু হাসনাত জানান, গত ২৯ ডিসেম্বর শনিবার শাহবাগের আজিজ সুপার মার্কেট থেকে শপিং শেষে বাড়ি ফেরার পথে ফার্মগেটে বাস থামিয়ে সাদাপোশাকে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতার হওয়া শিক্ষার্থীরা হলেন- এশিয়ান ইউনিভারসিটির বাংলা বিভাগের তৃতীয় বর্ষের আবু খালেদ মোহাম্মদ জাবেদ, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বোরহান উদ্দিন, মানারাত ইউনিভারসিটির শেষ বর্ষের রেজাউল খালেক ও ঢাকা ইউনানী আয়ুর্বেদিক মেডিক্যাল কলেজের সাবেক ছাত্র ডা. সৈয়দ মমিনুল হাসান।
অভিভাবকরা দাবি করেন, বাসে থাকা তাদের সন্তানদের অপর এক বন্ধুর মাধ্যমে গ্রেফতারের বিষয়টি তারা জানতে পারেন। তারপর তেজগাঁও থানা এবং পার্শ্ববর্তী সব থানাসহ আইনশৃঙ্খলা নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার সঙ্গে যোগাযোগ করলে সবাই গ্রেফতারের বিষয়ে অস্বীকার করে।
তারা আরও জানান, গ্রেফতারের পর দুই দিন পেরিয়ে গেলেও আইন অনুযায়ী তাদের আদালতে হাজির করেনি, যা উদ্বেগের বিষয়। তারা তাদের সন্তানদের নিয়ে শঙ্কিত।
অভিভাবকরা বলেন, আমরা বিশ্বস্ত সূত্র থেকে জানতে পেরেছি, আমাদের সন্তানরা পুলিশে হেফাজতেই আছে। নিরাপরাধ মেধাবী ছাত্রদের গ্রেফতার করে অস্বীকার করা এবং এতো দিন পেরিয়ে গেলোও আদালতে না আনায় আমরা উদ্বিগ্ন। এটা কোনোভাবেই দায়িত্বশীল পুলিশের কাজ হতে পারে না। দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আমরা তাদের জীবন নিয়ে শঙ্কা বোধ করছি। তার েেকানও অপরাধের সঙ্গে জড়িত নয়। এরপরও যদি কোনও অপরাধ করে থাকে তাহলে এজন্য দেশের আইন মেনে বিচার হওয়ার কথা কিন্তু পুলিশ তা করছে না।
সংবাদ সম্মেলনে অভিভাবকরা আরো বলেন, আমরা এখন নিরুপায় হয়ে আমাদের নিখোঁজ সন্তানদের সন্ধান ও মুক্তির জন্য এই সংবাদ সম্মেলন করেছি। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে আমাদের সন্তানদের নিরাপত্তা দাবি করছি। আপনাদের মাধ্যমে জাতীয় মানবাধিকার সংগঠনসহ দেশি-বিদেশি বিভিন্ন মানবাধিকার সংগঠনের কাছে আমাদের সন্তানদের মুক্তির ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মতিন ২ জানুয়ারি, ২০১৯, ১১:১০ এএম says : 0
আওযামীলীগের গুম খুন শূরু হযে গেছে আল্লাহপাক যদি রহম করে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন