শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘কালো কাপড়ে’ বামদের প্রতিবাদ কাল

ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘প্রহসনের ভোট’ হিসেবে অবিহিত করে ফলাফল বাতিলের দাবিতে ৩ জানুয়ারি মুখে কালো কাপড় বেঁধে দেশব্যাপী অবস্থান কর্মসূচি পালন করবে বাম গণতান্ত্রিক জোট। গতকাল জোটের সভায় বলা হয় কোটি কোটি ভোটারদের ভোটাধিকার হরণ করা হয়েছে। কাজেই ফলাফল বাতিল করতে হবে। একই সঙ্গে অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে সকাল ১১টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচি পালিত হবে।
সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ (মার্কসবাদী)’র তো শুভ্রাংশ চক্রবর্তী, সদস্য বজলুর রশিদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের মোশাররফ হোসেন নান্নু, পলিটব্যুরোর সদস্য আজিজুর রহমান প্রমূখ।
সভায় বলা হয়, ৩০ ডিসেম্বর অবাধ নির্বাচনের মাধ্যমে দেশবাসীকে তাদের প্রতিনিধি নির্বাচনের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। ‘ভুয়া ভোটে’ যাদেরকে নির্বাচিত বলে ঘোষণা করা হয়েছে তাদের প্রায় সবাইকে জনগণ ‘ভুয়া প্রতিনিধি’ হিসেবে বিবেচনা করছে। জনগণের কাছে ‘জনগণের প্রতিনিধি’ বলে দাবিদারদের কোন বৈধতা নেই। এমতাবস্থায়, সংগঠিত প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, নির্বাচনের অর্থ-পেশীশক্তি-প্রশাসনিক কারসাজি-সাম্প্রদায়িকতার ব্যবহার নিষিদ্ধ ও ‘সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা’ চালুসহ গোটা নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারে দাবি জানানো হয়।
সভায় জনগণের প্রতি দৃঢ় মনোবল অক্ষুন্ন রেখে রুটি-রুজি ও গণতন্ত্র-ভোটাধিকারের সংগ্রাম অব্যাহত রাখার জন্য আহ্বান জানানো হয়। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন