শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাকে সউদী বাদশাহ ও কাতার আমিরের অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় লাভ করায় দলটির সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদ ও উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান।
সোমবার রাতে তার বার্তায় তারা এ অভিনন্দন জানান। অভিনন্দন জানিয়েছে কাতারও। মঙ্গলবার অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। সউদী গেজেট জানিয়েছে, দুই পবিত্র মসজিদের রক্ষক বাদশাহ সালমান শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তারবার্তা পাঠিয়েছেন। তিনি হাসিনার সাফল্য এবং বাংলাদেশের জনগণের উন্নতি ও সফলতা কামনা করেন। অভিনন্দন বার্তায় শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন সউদী বাদশাহ। উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমানও অভিনন্দন জানিয়ে একই সাথে তারবার্তা দিয়েছেন।
কাতারের আমিরের অভিনন্দন বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি জানান, জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কাতারের আমির। উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ বিজয়ের মধ্যদিয়ে দলটি ইতিহাস গড়েছে। একইসঙ্গে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নতুন রেকর্ড করে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।
নির্বাচন কমিশন (ইসি) ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেছে। এতে ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পেয়েছে তিনটি আসন। জাসদ, বিকল্পধারা ও গণফোরাম পেয়েছে দুটি করে আসন। এ ছাড়া তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন