বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আশরাফুলের প্রমাণের মঞ্চ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 বিপিএলে একসময় ঢাকার ক্রিকেটারই ছিলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু এই দলটির হয়েই ফিক্সিংয়ে জড়িয়েছিলেন তিনি। যার জেরে, নিষেধাজ্ঞার খড়গ নেমে আসে আশরাফুলের ওপর। শেষ পর্যন্ত ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি আবারও ফিরে এলেন ক্রিকেটের মাঠে। ঘরোয়া ক্রিকেটে আগেই ফিরেছেন। এবার খেলবেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ বিপিএলে।
প্লেয়ার্স ড্রাফট থেকে আশরাফুলকে দলে ভিড়িয়েছে চিটাগং ভাইকিংস। দলটির হয়েই গতকাল অনুশীলনেও এসেছিলেন তিনি। সতীর্থদের অনেকের সঙ্গেই দেখা হয়েছে। ঘাম ঝরিয়েছেন। অনেকের আগ্রহের কেন্দ্রে ছিলেন এই আশরাফুলই। তবে, মিডিয়ার মুখোমুখি হননি তিনি। যে কারণে, জাতীয় দলের ম্যানেজার এবং বিপিএলে ঢাকা ডায়নামাইটসের কোচ খালেদ মাহমুদ সুজনকে মুখোমুখি হতে হয়েছে আশরাফুল সম্পর্কিত প্রশ্নের। একসময় সতীর্থ ছিলেন তিনি আশরাফুলের। তিনি এখন বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্বে। সামলাচ্ছেন জাতীয় দলের ম্যানেজারেরমত গুরুত্বপূর্ণ দায়িত্ব। প্রিমিয়ার ক্রিকেটেও তিনি রয়েছেন একটি দলের কোচ।
এ কারণে আশরাফুল সম্পর্কে খালেদ মাহমুদ সুজনের বক্তব্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তার কাছে আশরাফুলের ফিরে আসা সম্পর্কে জানতে চাওয়া হলে, সুজনের মন্তব্য, এই বিপিএলটা অবশ্যই আশরাফুলের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। এটাই নিজেকে প্রমাণ করার জন্য তার সামনে অনেক বড় সুযোগ।
আশরাফুল সম্পর্কে খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমি মনে করি, আশরাফুলের জন্য খুব গুরুত্বপূর্ণ (ফিরে আসাটা)। এত বছর পর সে ফিরে এসেছে। বাংলাদেশের এক সময়ের সবচেয়ে আশ্চর্য বালক ছিল আশরাফুল। নিষেধাজ্ঞার জন্য মাঠের বাইরে থাকতে হয়েছে দীর্ঘদিন। সুতরাং, অবশ্যই তার জন্য মাঠে ফিরে আসাটা গুরুত্বপূর্ণ। ছোট বেলা থেকেই খেলা পাগল একটা ছেলে সে। আমি মনে করি এই বিপিএলটা তার জন্য অনেক বড় সুযোগ, নিজেকে প্রমাণ করার।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন