শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুনর্র্নির্বাচনের দাবি হাস্যকর বৈঠকে ১৪ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিএনপির পুনর্র্নিবাচনের দাবি হাস্যকর মন্তব্য করেছেন ১৪ দলের নেতারা। নেতারা বলেন, উন্নয়ন, ধারাবাহিকতা ও স্থিতিশীলতার কারণে দেশবাসী নৌকার পক্ষে গণরায় দিয়েছে। গতকাল দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে নির্বাচন পরবর্তী ১৪ দলের বৈঠকে এসব কথা বলেন তারা।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, নির্বাচনের বিরোধীপক্ষ আবারও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সংগঠিত হচ্ছে। মেনন বলেন, দেশের রাজনীতিতে এখন সংঘাত-সংঘর্ষ এবং রক্তক্ষয়ী দেখতে চায় না। সবাই সুষ্ঠু একটি পরিবেশ চাচ্ছে। নির্বাচনে জঙ্গিবাদমুক্ত, সন্ত্রাসমুক্ত ও উন্নয়নের পক্ষে জনগণ রায় দিয়েছে বলে মন্তব্য করেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু। ইনু বলেন, জামায়াত-জঙ্গিবাদের পক্ষে যারা তাদের জনগণ বর্জন করে উন্নয়নের পক্ষে জনগণ রায় দিয়েছে।
নির্বাচনকে কেন্দ্র করে একটি অশুভ শক্তি জনমনে আশঙ্কা সৃষ্টির চেষ্টা করেছিল বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। বিএনপি সংসদে যাবে বলেও এ সময় আশা প্রকাশ করেন তিনি। নাসিম বলেন, মাথা গরম না করে, তারা শান্তিপূর্ণভাবে আমাদের সঙ্গে কাজ করুক তাই আমরা চাই। এই নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই দেশি বিদেশি স্বীকৃতি পেয়েছে বলেও মন্তব্য করেন মোহাম্মদ নাসিম।
জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করতে নতুন সরকার উদ্যোগ নেবে কি না এমন প্রশ্নের জবাবে নাসিম বলেন, এই নির্বাচনে স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতকে চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করেছে বাংলার জনগণ। জনগণই ওদের নিষিদ্ধ করে দিয়েছে। নিষিদ্ধ ঘোষণার কী আছে?
নতুন মন্ত্রিসভায় ১৪ দলের কতজন নেতার স্থান হবে জানতে চাইলে এই জোটের মুখপাত্র বলেন, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এখতিয়ার। প্রধানমন্ত্রীকে আমরা পূর্ণ সমর্থন করি এবং তার নেতৃত্বে আছি ও থাকব। তার সিদ্ধান্ত নিয়ে আমাদের কোনো মন্তব্য নেই।
সভায় আরো উপস্থিত ছিলেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরীন আখতার, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অসিত বরণ রায়, বাসদের রেজাউর রশিদ খান, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন