শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়ক দুর্ঘটনায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গত ২৪ ঘণ্টায় ৬ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ফরিদপুরের বোয়ালখালিতে ২ জন, টাঙ্গাইলে ১, গাইবান্ধায় ১, বান্দরবনে ১, এবং লক্ষ্মীপুরে ১ জন। আহত হয়েছেন ১২ জন। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান দায়িত্বরত চিকিৎসকরা। আমাদের জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :

বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী চাচা ভাতিজা নিহত হয়েছে। গতকাল দুপুর আড়াইটার দিকে বোয়ালমারীর চতুল ইউনিয়নের বনচাকী এলাকায় মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বাইক্ষীরের বনচাকী মোড় এলাকায় বোয়ালমারীগামী একটি মোটরসাইকেলের সাথে বিপরীতমুখী ভাটিয়াপাড়াগামী যাত্রীবাহী একটি লোকাল বাসের সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। ওই মোটরসাইকেলে মোট তিনজন আরোহী ছিলেন। দুর্ঘটনায় নিহত হন বাইখীর গ্রামের মৃত সোহরাব মোল্লার ছেলে আকু মোল্লা (৪০) ও আকুর ভাতিজা বাইখীর বনচাকী সিনিয়র দাখিল মাদরাসার দশম শ্রেণির শিক্ষার্থী সোহেল মোল্লা (১৫)। আহত হন মোটরসাইকেলের আরেক আরোহী সোহেলের বাবা মুদী ব্যাবসায়ী কাশেম মোল্লা (৫৫)।
বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর কর্তব্যরত চিকিৎসক শান্তনু ভট্টাচার্য্য জানান, আহতদের স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে আকুকে সাথে সাথে মৃত ঘোষণা করা হয়। কিছুক্ষণ পর মারা যায় সোহেল। তিনি বলেন, গুরুতর আহত কাশেমকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়েছে।
বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম শামীম জানান, পুলিশ বাসটি আটক করেছে তবে চালক পালিয়ে গেছে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর-মজুচৌধুরীরহাট সড়কে পিকআপ নিয়ন্ত্রন হারিয়ে চালক মোহাম্মদ আলী নিহত হয়েছে। গতকাল ভোররাতে ঢাকা নেয়ার পথে মারা যায় সে। নিহত মোহাম্মদ আলী সদর উপজেলার আটিয়াতলী গ্রামের মো. তোফায়েল আহমদের ছেলে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানায়, বুধবার রাতে মজুচৌধুরীরহাট এলাকা থেকে পিকআপটি বালুভর্তি করে লক্ষ্মীপুর শহরের দিকে আসছিল। ওই সড়কের আম্বার ফিসারিজ এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রন হারিয়ে পিকআপটি গাছের সাথে লেগে ধুমড়ে-মুছড়ে যায়। এসময় চালক মোহাম্মদ আলী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় ঢাকা নেয়ার পথে ভোররাতে মারা যায় সে।

টাঙ্গাইল : টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার এলেঙ্গা বাসস্ট্যান্ডে গতকাল ট্রাক-বাস মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত হয়েছে। আর এ ঘটনায় গুরুতর আহত হয়েছে অন্তত ৯ জন। এলেঙ্গা হাইওয়ে পুলিশের সার্জেন্ট প্রণব কুমার সরকার জানান, বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী তালুকদার পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ডে এসে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি বালু বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলেই বাসের ভিতরে থাকা একজন নারী যাত্রী নিহত হন। এ ঘটনায় গুরুতর আহত হয় অন্তত ৯ জন। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসসহ স্থানীয়রা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত এবং আহতদের পরিচয় পাওয়া যায়নি।

বান্দরবান : বান্দরবানের আলীকদম উপজেলায় হাসপাতালে যাওয়ার সময় টমটমের ধাক্কায় রোসনারা বেগম (৪০) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল আলীকদম উপজেলার চৈক্ষ্যং কাশেম মেম্বারের বাড়ির সামনে আলীকদম-চকরিয়া সড়কের টানা ব্রিজ নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত নারী উপজেলার কাশেম মেম্বারপাড়ার বাসিন্দা মাশুক আহম্মেদের স্ত্রী।
স্থানীয়রা জানান, রোসনারা চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়ার পথে একটি টমটম দ্রুতগতিতে এসে তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তায় ছিটকে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মোস্তাফিজুর রহমান রাশেদ জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই রোসনারা বেগম মারা যান।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় আরজু মিয়া (৪৫) নামে এক ট্রাক্টর হেলপার একজন নিহত হয়েছেন। এ ঘটনা আহত হয়েছেন তার ভাই ট্রাক্টরচালক সাজু মিয়া (৩৪)। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রংপুর-বগুড়া মহাসড়কের পলাশবাড়ী উপজেলার ড্রিমল্যান্ড নামক স্থানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পলাশবাড়ীর ড্রিমল্যান্ড নামক এলাকায় বগুড়া হতে ছেড়ে আসা পিংকি পরিবহনের একটি যাত্রীবাহী বাস বালুবোঝাই ট্রক্টরটিকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা দেয়। এতে ট্রাক্টরের হেলপার আরজু মিয়া ও সহোদর ভাই ট্রাক্টরচালক সাজু মিয়া গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে আরজু মিয়া মারা যান। আরজু মিয়া ও সাজু মিয়া পলাশবাড়ী উপজেলার জামালপুর গ্রামের মৃত আজগার আলীর ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন