শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লড়েই হারল চ্যাম্পিয়নরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ৪:২৬ পিএম

টি-২০ মানেই চার-ছক্কার ফুলঝুরিতে সরগম গ্যালারী। কিন্তু বিপিএলের উদ্বোধনী ম্যাচে দেখা গেল উল্টো চিত্র। চার-ছক্কার পরিবর্তে উইকেট পড়েছে মুড়ি-মুড়কির মত। প্রথমে ব্যাট করে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স অল আউট হয়েছে ৯৮ রানে। এই রান তাড়া করতে গিয়ে ৭ উইকেট হারিয়ে শেষ ওভারে চিটাগাং ভাইকিংস ম্যাচ জিতেছে ৩ উইকেটে।
এই ম্যাচ দিয়েই ম্যাচ ফিক্সিংয়ের কারণে ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বিপিএলে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। তবে ব্যাট হাতে বলার মত কিছু করতে না পারলেও প্রত্যাবর্তনের ম্যাচে পেয়েছেন রোমাঞ্চকর জয়ের দেখা। অন্যদিকে ম্যাচ হারলেও বল হাতে দারুণ ছিলেন বাংলাদেশের নবনির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটে নামা মাশরাফির রংপুর ৩৫ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে। এরপরও দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন রবি বোপারা। অষ্টম উইকেটে সোহাগ গাজিকে নিয়ে গড়েন ৪৯ রানের জুটি। রংপুরের এই দুই ব্যাটসম্যানই কেবল স্পর্শ করতে পারেন দুই অঙ্ক। বোপারা আউট হন শেষ ওভারে ৪৭ বলে ৪৪ রান করে। ইনিংসের দুটি ছক্কাই আসে তার ব্যাট থেকে। গাজি করেন ২১। ৪ ওভারে ১৪ রানের খরচায় ৪ উইকেট নেন দক্ষিণ আফ্রিকান অল-রাউন্ডার রবি ফ্রেইলিঙ্ক। ৪ ওভারে মাত্র ১০ রানের খরচায় ২ উইকেট নেন নাইম হাসান, ৩০ রানে ২টি নেন আবু জায়েদ। নিয়ন্ত্রিত বোলিংয়ে ১ উইকেট নেন খালেদ আহমেদ। পুরো ২০ ওভার খেলে গুটিয়ে যায় রংপুর।
জবাবে ৫ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় মুশফিকুর রহিমের দল চট্টগ্রাম। দুটি বিশোর্ধো ইনিংস আসে মোহাম্মাদ শেহজাদ (২৩ বলে ২৭) ও মুশফিকের (৩১ বলে ২৫) ব্যাট থেকে। ২ উইকেটে ৫১ থেকে ৮৫ রানে ৭ উইকেট হারিয়ে চ্যালেঞ্জের মুখে পড়া চট্টগ্রামকে উদ্ধার করেন ফ্রেইলিঙ্ক (১০ বলে অপরাজিত ১২) ও সানজামুল ইসলাম (৮ বলে অপরাজিত ৭)। ২৪ রানে ২ উইকেট নেন মাশরাফি। ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন ফ্রেইলিঙ্ক।
ম্যাচ শুরু হওয়ার আগে খুবই আড়ম্বর পরিবেশে হয় বাংলাদেশ ক্রিকেট লিগের ষষ্ঠ আসরের উদ্বোধনী অনুষ্ঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন