ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

শক্তিশালী বিরোধী দল হতে চায় জাপা : জিএম কাদের

আজ শপথ নেবেন এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বিরোধী দলের সহিংসতা নয়, দেশ ও জনগনের কথা বলতেই সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চায় জাতীয় পার্টি। সংসদ পরিচালনায় যেন কোন ঘাটতি না থাকে সেকথা বিবেচনা করেই জাতীয় পার্টি আলাপ-আলোচনার মাধ্যমে প্রধান বিরোধী দলের ভূমিকা রাখবে।
এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাদশ জাতীয় সংসদের সদস্য (এমপি) হিসেবে শপথ নেবেন আজ রোববার। গতকাল শনিবার দুপুরে এক অনির্ধারিত ব্রিফিং-এ জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে উপস্থিত গণমাধ্যম কর্মীদের একথা বলেন। তিনি বলেন, সংসদীয় দল ও প্রধান বিরোধী দলের নেতার দায়িত্ব পালন করবেন সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। দলীয় চেয়ারম্যানের সিদ্ধান্ত অনুযায়ী বিরোধী দলীয় উপ-নেতার দায়িত্ব পালন করবেন জিএম কাদের। তিনি বলেন, মন্ত্রী পরিষদে জাতীয় পার্টির কোন সদস্য থাকবেনা। দেশের স্বাার্থে যেকোন সংস্কার ও সংশোধনে জাতীয় পার্টি ইতিবাচক ভূমিকা রাখবে। তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ভালো আছেন, স্পীকারের সাথে সময় নির্ধারণ করে হুসেইন মুহম্মদ এরশাদ দ্রুতই সংসদ সদস্য হিসেবে শপথ নিবেন। এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, কেন্দ্রীয় নেতা এডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, সোলায়মান সামি, রেজাউল করিম, আবু নাসের বাদল, জেসমিন নুর প্রিয়াংকা, আবদুস সাত্তার সহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
আজ রোববার এদিন বেলা ১১টা থেকে ১২টার মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাদশ জাতীয় এমপি হিসেবে শপথ নেবেন। এরশাদ জাতীয় সংসদের শপথগ্রহণ কক্ষে শপথ নেবেন বলে জানিয়েছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে জাতীয় পার্টির ২১ জন এমপি নির্বাচিত হন। এদের মধ্যে কেবল এরশাদ ছাড়া বাকিরা গত বৃহস্পতিবারই শপথ নেন।
জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে মিলে মহাজোটগতভাবে নির্বাচনে গেলেও গতকাল শনিবার এরশাদ স্পিকারকে চিঠি দিয়ে জানান, তারা বিরোধী দল হিসেবেই সংসদে ভূমিকা পালন করবেন। পার্টির চেয়ারম্যান হিসেবে তিনি নিজে থাকবেন বিরোধী দলীয় নেতা, উপনেতা থাকবেন তার ভাই ও জাতীয় পার্টির কো- চেয়ারম্যান জিএম কাদের, আর বিরোধী দলীয় চিফ হুইপ থাকবেন পার্টির মহাসচিব রাঙ্গা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন